ড. ইউনূসের নেতৃত্বাধীন সরকারের প্রতি ১৯৮ বিশ্বনেতার সমর্থন

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৭:২২ পিএম, ০৫ সেপ্টেম্বর ২০২৪
ফাইল ছবি

ড. ইউনূসের নেতৃত্বাধীন অন্তর্বর্তী সরকারের প্রতি সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামাসহ ১৯৮ বিশ্বনেতা সমর্থন জানিয়েছেন। বাংলাদেশের জনগণ ও সারা বিশ্বের শুভবুদ্ধির নাগরিকদের জন্য একটি চিঠি শিরোনামে এই সমর্থন দেওয়া হয়। তাদের মধ্যে ৯২ জনই নোবেল বিজয়ী।

ছাত্রদের আন্দোলনে সহিংস পদক্ষেপ নেয় শেখ হাসিনার বাহিনী। এরপর তার পদত্যাগের দাবিতে আন্দোলন শুরু করে ছাত্ররা। এক পর্যায়ে ৫ আগস্ট দেশ ছেড়ে পালিয়ে যান তিনি। এরপর ছাত্রদের আহ্বানে অন্তর্বর্তী সরকারের দায়িত্ব গ্রহণ করেন মুহাম্মদ ইউনূস।

বিবৃতিতে বলা হয়, বাংলাদেশে অবাধ ও সুষ্ঠু নির্বাচন ফিরিয়ে আনার জন্য অন্তর্বর্তী সরকারের প্রতিশ্রুতিকে আমরা সাধুবাদ জানাই। তাছাড়া গণতন্ত্রের বিকাশ ঘটতে দেওয়ার প্রতিশ্রুতিকেও আমরা সাধুবাদ জানাই।

একটি নতুন ও উন্নত সভ্যতা বিনির্মাণে বিশ্বকে নেতৃত্ব দেওয়ার জন্য বাংলাদেশ ও অন্তর্বর্তী সরকারের প্রচেষ্টাকে সমর্থন দিয়ে যেতে আমরা যে কোনো উপায়ে সাহায্য করতে প্রস্তুত বলেও বিবিৃতিতে উল্লেখ করা হয়।

বিবৃতিতে সই করা ব্যক্তিদের মধ্যে আছেন শান্তি, অর্থনীতি, সাহিত্য, চিকিৎসা, রসায়ন ও পদার্থবিজ্ঞানে নোবেলজয়ী ৯২ জন।

এমএসএম

 

 

 

 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।