পিটিআই’কে ড. ইউনূস

বাংলাদেশ ফেরত চাওয়ার আগ পর্যন্ত ভারতে হাসিনার মুখ বন্ধ রাখতে হবে

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০২:৩৬ পিএম, ০৫ সেপ্টেম্বর ২০২৪
ড. মুহাম্মদ ইউনূস। ফাইল ছবি

ভারতে বসে শেখ হাসিনার রাজনৈতিক মন্তব্য করতে পারা ‘অবন্ধুসুলভ আচরণ’ বলে উল্লেখ করেছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস। এটি ঢাকা-নয়াদিল্লি সম্পর্কে ‘অস্বস্তি’ তৈরি করছে বলে জানিয়েছেন তিনি।

প্রধান উপদেষ্টা বলেন, বাংলাদেশ শেখ হাসিনাকে ফেরত চাইবে। তার আগ পর্যন্ত ভারতে তার মুখ বন্ধ রাখতে হবে।

ঢাকা থেকে ভারতীয় বার্তা সংস্থা পিটিআইকে দেওয়া এক সাক্ষাৎকারে ড. ইউনূস বলেন, বাংলাদেশ যতদিন না শেখ হাসিনাকে ফেরত চাইবে, ততদিন যদি ভারত তাকে রাখতে চায়, তাহলে শর্ত হতে হবে, তার মুখ বন্ধ থাকবে।

আরও পড়ুন>>

প্রধান উপদেষ্টা বলেন, আমরা দৃঢ়ভাবে বলেছি, তাকে (শেখ হাসিনা) চুপ থাকতে হবে... তাকে সেখানে (ভারত) আশ্রয় দেওয়া হয়েছে এবং তিনি সেখান থেকে প্রচারণা চালাচ্ছেন। এমন নয় যে, তিনি স্বাভাবিক নিয়মেই সেখানে গেছেন। জনগণের অভ্যুত্থান ও জনরোষের কারণে তিনি পালিয়ে গেছেন।

ড. ইউনূস বলেন, ভারতে বসে তিনি (শেখ হাসিনা) কথা বলছেন এবং নির্দেশনা দিচ্ছেন, এটি কেউ পছন্দ করছে না... এটি আমাদের জন্য ভালো নয়, ভারতের জন্যও নয়। এ নিয়ে অস্বস্তি রয়েছে।

এ সময় প্রধান উপদেষ্টা জোর দিয়ে বলেন, শেখ হাসিনাকে বাংলাদেশে ফিরিয়ে এনে সবার সামনে বিচার করতে হবে।

তিনি আরও বলেন, বাংলাদেশ-ভারত সম্পর্ক এখন একেবারে তলানিতে। এটি উন্নত করতে হলে একসঙ্গে কাজ করতে হবে।

সূত্র: দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস
কেএএ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।