আর জি কর কাণ্ড

তরুণ চিকিৎসকদের নতুন কর্মসূচি, পাশে থাকবেন ভুক্তভোগীর মা-বাবা

পশ্চিমবঙ্গ প্রতিনিধি পশ্চিমবঙ্গ প্রতিনিধি
প্রকাশিত: ০৭:১৪ পিএম, ০৪ সেপ্টেম্বর ২০২৪
মৌমিতা দেবনাথের মা-বাবা

কলকাতার আর জি কর মেডিকেল কলেজে শিক্ষানবিশ চিকিৎসককে ধর্ষণ ও খুনের ঘটনায় এখনও বিক্ষোভে উত্তাল পুরো পশ্চিমবঙ্গ। এবার নতুন কর্মসূচি ঘোষণা করেছেন আন্দোলনরত তরুণ চিকিৎসকরা। বুধবার (৪ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টায় আমজনতাকে পথে নামার ডাক দিয়েছেন তারা। সেইসঙ্গে রাত ৯টা থেকে ১০টা পর্যন্ত রাজ্যজুড়ে ঘরের আলো নিভিয়ে প্রদীপ জ্বালানোর ডাক দিয়েছেন জুনিয়র চিকিৎসকরা।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) সুপ্রিম কোর্টে আর জি কর মামলার শুনানির আগের রাতে এই কর্মসূচির ডাক দেওয়া হলো। এদিকে, বুধবার আন্দোলনে সমর্থন জানাতে মেডিকেল কলেজটিতে যাওয়ার কথা জানিয়েছেন মৌমিতার মা-বাবা।

এই বিষয়ে নিহত চিকিৎসকের বাবা বলেন, আমাদের আর জি করে যেতেই হবে। তাছাড়া আর কী করবো? শিক্ষার্থীদের পাশে দাঁড়াতেই আমরা সেখানে যাচ্ছি। তার দাবি, তদন্ত যেভাবে ধীরগতিতে চলছে, তা আমাদের সহ্য হচ্ছে না। অনেক প্রশ্ন রয়েছে, আজ সেটা পুলিশকে জিজ্ঞেস করবো।

অন্যদিকে তার মা জানান, মেডিকেল স্টুডেন্টরা এতো কষ্ট করছেন। আমরা তাদের নিজেদের সন্তান মনে করে পাশে দাঁড়াবো। যত দুর দরকার যাবো, বিচার আমাদের পেতেই হবে।

এদিকে, নির্মম হত্যাকাণ্ডের শিকার ওই তরুণির প্রতি সম্মান জানাতে নিজের অর্জিত দুটি মেডেল উৎসর্গ করেন বিশিষ্ট অ্যাথলিট (যোগাসন) সুস্মিতা দেবনাথ। বুধবার বিকেলে উত্তর ২৪ পরগনা জেলার নাটাগড়ে ওই নারী চিকিৎসকের পরিবারের সঙ্গে দেখা করতে যান সুস্মিতা।

বাড়িতে ঢুকেই ভুক্তভোগী তরুণির ছবিতে গত আগস্টে শ্রীলঙ্কায় অনুষ্ঠিত একটি প্রতিযোগিতায় পাওয়া ‘এশিয়া প্যাসিফিক মেডেল’ পরিয়ে দেন। আরেকটি মেডেল পরিয়ে দেন তরুণির বাবার গলায়।

ডিডি/এসএএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।