যুক্তরাষ্ট্রে ট্রেনের ভেতরে ঘুমন্ত অবস্থায় ৪ জনকে গুলি করে হত্যা

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১১:৪৩ এএম, ০৩ সেপ্টেম্বর ২০২৪
ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রে ট্রেনের ভেতরে ঘুমন্ত অবস্থায় চারজনকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। স্থানীয় সময় সোমবার (২ সেপ্টেম্বর) শিকাগোর কাছাকাছি একটি সাবওয়ে ট্রেনে এ ঘটনা ঘটে। এ ঘটনায় এরই মধ্যে সন্দেহভাজন হামলাকারীকে হেফাজতে নিয়েছে স্থানীয় পুলিশ।

পুলিশের বরাত দিয়ে মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) মার্কিন সংবাদমাধ্যম সিএনএন জানায়, সোমবার সকালে ‘শিকাগো ট্রানজিট’ ট্রেনে ঘুমন্ত অবস্থায় চারজনকে গুলি করে হত্যা করা হয়েছে। ট্রেনটি ফরেস্ট পার্কে যাওয়ার কথা ছিল।

এদিকে, ঠিক কী কারণে এ হত্যাকাণ্ড ঘটানো হয়েছে, তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। তবে প্রাথমিকভাবে উদ্দেশ্যহীন এবং বিচ্ছিন্ন ঘটনা বলে মনে করছে পুলিশ।

ফরেস্ট পার্কের ডেপুটি চিফ ক্রিস চিন বলেন, নিহতরা সবাই ভোরের ট্রেনযাত্রী ছিলেন। নিহত চার ব্যক্তি গৃহহীন হতে পারে বলেও জানিয়েছেন ক্রিস চিন। তিনি বলেন, আমরা নিশ্চিতভাবে জানি না তাদের পরিচয় বা সামাজিক অবস্থান কী। ভিডিওগুলো দেখে প্রাথমিকভাবে বোঝা গেছে, তারা ট্রেনের মধ্যে ঘুমাচ্ছিলেন।

এ ঘটনায় একজন সন্দেহভাজনকে আটক করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। তাকে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে। গোলাগুলির এ ঘটনার সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করতে তদন্তকারীরা শিকাগো ট্রানজিট কর্তৃপক্ষের সঙ্গে কাজ করেছে। ওই ফুটেজ দেখেই সন্দেহভাজন ব্যক্তিকে শনাক্ত করা হয় ও ঘটনার প্রায় দেড় ঘণ্টা পর তাকে আটক করা হয়।

সূত্র: সিএনএন

এসএএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।