অবশেষে গ্রেফতার হলেন আর জি করের সাবেক অধ্যক্ষ

পশ্চিমবঙ্গ প্রতিনিধি পশ্চিমবঙ্গ প্রতিনিধি কলকাতা
প্রকাশিত: ১০:৪১ এএম, ০৩ সেপ্টেম্বর ২০২৪
সোমবার (২ সেপ্টেম্বর) রাতে আর জি কর মেডিকেল কলেজের সাবেক অধ্যক্ষ সন্দীপ ঘোষকে গ্ৰেফতার করে সিবিআই

অবশেষে আর্থিক দুর্নীতি মামলায় গ্রেফতার হলেন কলকাতার আর জি কর মেডিকেল কলেজের সাবেক অধ্যক্ষ সন্দীপ ঘোষ। টানা ১৫ দিন জিজ্ঞাসাবাদের পর সোমবার (২ সেপ্টেম্বর) রাতে সন্দীপ ঘোষকে গ্রেফতার করেছে সিবিআই। তবে আর জি কর মেডিকেল কলেজ হাসপাতালে নারী চিকিৎসককে ধর্ষণের পর হত্যা মামলায় গ্রেফতার হননি তিনি।

২০২২ সালে সন্দীপ ঘোষের বিরুদ্ধে আর্থিক অনিয়মের অভিযোগ করেন আর জি কর মেডিকেল কলেজ হাসপাতালের সাবেক অতিরিক্ত সুপার আখতার আলি। সেই অভিযোগের ভিত্তিতে কলকাতা হাইকোর্ট তদন্তের নির্দেশ দেন সিবিআইকে। সিবিআই তদন্ত শুরু করলে গত ২৪ আগস্ট আরেকটি এফআইআর দায়ের হয় সন্দীপ ঘোষের বিরুদ্ধে।

টানা ১৫ দিন সন্দীপ ঘোষকে জেরা করে সিবিআই। সল্টলেকে সিবিআইয়ের সদর দপ্তর সিজিও কমপ্লেক্সে নিয়মিত হাজিরা দিচ্ছিলেন সন্দীপ ঘোষ। আগেও সিবিআইয়ের একটি দল তার বাড়িতে তল্লাশি চালায়। সেখান থেকে কিছু নথি উদ্ধার করে সিবিআই। পরে আর জি কর হসপিটাল থেকেও বেশকিছু জরুরি নথি বাজেয়াপ্ত করা হয়। একপর্যায়ে সন্দীপের বিরুদ্ধে বেশকিছু তথ্য-প্রমাণ সিবিআইয়ের হাতে আসার পর সোমবার রাতে তাকে গ্রেফতার করা হয়।

এদিকে, সন্দীপ ঘোষকে গ্রেফতারের পরেই প্রতিবাদী চিকিৎসক ও মেডিকেল শিক্ষার্থীরা উচ্ছ্বাস প্রকাশ করেন। কারণ আর জি করে নারী চিকিৎসকের মৃত্যুর পর থেকেই সন্দীপের বিরুদ্ধে বিভিন্ন দুর্নীতির অভিযোগ সামনে আসতে থাকে। তাতে আন্দোলন আরও বিস্তৃত হয়। বিক্ষোভকারীদের প্রধান দাবি ছিল, সন্দীপ ঘোষকে গ্রেফতার করা।

এ বিষয়ে তৃণমূল কংগ্রেসের মুখপাত্র দেবাংশু ভট্টাচার্য বলেন, সন্দীপ ঘোষের গ্রেফতার নিয়ে দলের কোনো প্রতিক্রিয়া থাকার কথা নয়। কারণ তিনি তৃণমূলের কোনো নেতা, সদস্য কিংবা কর্মী ছিলেন না।

ডিডি/এসএএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।