যুক্তরাষ্ট্রে ভারতীয় নাগরিকের গুলিতে নেপালি ছাত্রী নিহত

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৮:৪৮ পিএম, ৩১ আগস্ট ২০২৪
হিউস্টনে খুন হওয়া নেপালি ছাত্রী মুনা পান্ডে ও সন্দেহভাজন হত্যাকরী ববি সিং শাহ/ ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রে ফ্ল্যাটে ডাকাতির সময় ২১ বছর বয়সী এক নেপালি ছাত্রীকে গুলি করে হত্যা করেছেন ভারতীয় বংশোদ্ভূত এক ব্যক্তি। সোমবার (২৬ আগস্ট) তারিখে এই ঘটনা ঘটলেও শনিবার (৩১ আগস্ট) বিকেল সাড়ে ৫টার দিকে এই তথ্য প্রকাশ্যে আনে টেক্সাসের হিউস্টন পুলিশ।

স্থানীয় পুলিশ সূত্রে জানা গেছে, ২৬ আগস্ট হিউস্টনের একটি অ্যাপার্টমেন্ট থেকে একাধিক গুলিবিদ্ধ অবস্থায় মুনা পান্ডে নামে এক কলেজছাত্রীর মরদেহ উদ্ধার করা হয়। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে এরই মধ্যে ৫২ বছর বয়সী ববি সিং শাহ নামে এক ভারতীয় বংশোদ্ভুত ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে।

মুনা পান্ডে একটি কমিউনিটি কলেজের ছাত্রী ছিলেন। তার অ্যাপার্টমেন্ট কমপ্লেক্সের কর্মীরা পুলিশকে জানিয়েছেন, তারা অ্যাপার্টমেন্টের ভিতরে একটি মরদেহ পড়ে রয়েছে বলে একটি বেনামী কল পেয়েছিলেন। পরে পুলিশ ঘটনাস্থলে এসে মুনার মরদেহ উদ্ধার করে।

ঘটনার দুদিন পরে পুলিশ সন্দেহভাজন হত্যাকারী ববি সিংহের একটি ছবি প্রকাশ করে। তিনি শনিবার (৩১ আগস্ট) মুনার অ্যাপার্টমেন্ট থেকে বেরিয়ে যাওয়ার সময় সিসিটিভিতে ধরা পড়েছিলেন। শনাক্ত হওয়ার দিনেই ববিকে একটি ট্রাফিক স্টপ থেকে গ্রেফতার করা হয়েছিল ও হত্যার অভিযোগে অভিযুক্ত করা হয়েছিল।

মুনা পান্ডে ২০১১ সালে সালে নেপাল থেকে হিউস্টন কমিউনিটি কলেজে পড়ার জন্য যুক্তরাষ্ট্রে যান। তার মা অনিতা বলেন, মুনার মোবাইলফোন সবসময় অনলাইন থাকতো। কিন্তু শনিবার রাতের পর হঠাৎ করেই তার মেয়ে অফলাইন হয়ে যায়।

মুনার মা আরও বলেন, তার মেয়ের শরীরে তিনটি গুলির চিহ্ন পাওয়া গেছে। আশা করি, তদন্তে সবকিছু উঠে আসবে ও আমরা ন্যায়বিচার পাবো। এদিকে, একমাত্র সন্তানের অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন করতে হিউস্টনে ভ্রমণের জন্য যুক্তরাষ্ট্রের নেপালি কনস্যুলেটকে যথাযথ ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানিয়েছেন অনিতা।

সূত্র: এনডিটিভি

এসএএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।