কিয়েভজুড়ে দফায় দফায় বিস্ফোরণ

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৩:১৪ পিএম, ২৬ আগস্ট ২০২৪
ছবি: এএফপি

ইউক্রেনের রাজধানী কিয়েভজুড়ে দফায় দফায় বিস্ফোরণের ঘটনা ঘটেছে। স্থানীয় সময় সোমবার (২৬ আগস্ট) সকালে কমপক্ষে সাত দফা বিস্ফোরণের খবর পাওয়া গেছে। রুশ বাহিনীর অব্যাহত বিমান হামলার কারণে ইউক্রেনজুড়ে ইতোমধ্যেই সতর্কতা জারি রয়েছে। খবর এএফপির।

প্রায় তিন বছর ধরে ইউক্রেনে আগ্রাসন চালাচ্ছে রাশিয়া। সোমবার সকালে কিয়েভের বিভিন্ন স্থানে সিরিজ হামলা চালিয়েছে মস্কো।

ওডেসা এবং জাপোরিঝিয়া শহরের দক্ষিণাঞ্চলের গভর্নর এবং খারকিভের উত্তরাঞ্চলের গভর্নর টেলিগ্রামে বার্তা দিয়ে জানিয়েছেন যে, ওই অঞ্চলে বিস্ফোরণের ঘটনা ঘটেছে এবং লোকজনকে নিরাপদ আশ্রয়ে সরে যাওয়ার আহ্বান জানানো হয়েছে।

ইগোর পলিশচুক শহরের মেয়র জানিয়েছেন, লুৎস্ক শহরে শত্রুদের হামলার ঘটনায় একটি অ্যাপার্টমেন্ট ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। সেখানে একজন নিহত হয়েছে বলেও নিশ্চিত করেন তিনি।

এদিকে গভর্নর ফিলিপ প্রোনিন বলেন, পোলতাভা অঞ্চলে বাণিজ্যিক ভবনে হামলার ঘটনায় পাঁচজন আহত হয়েছে।

এর আগে গত রোববার ইউক্রেনের চেরনিহিভ, সামি, খারকিভ এবং দোনেৎস্ক অঞ্চলে রাশিয়ার ক্ষেপণাস্ত্র এবং ড্রোন হামলায় কমপক্ষে ১৮ জন নিহত এবং আরও ৩৭ জন আহত হয়েছে।

এদিকে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি জানিয়েছেন, ইউক্রেনীয় বাহিনী রাশিয়ার কুরস্ক অঞ্চলের তিন কিলোমিটার পর্যন্ত প্রবেশ করেছে। সেখানে আরও দুটি বসতির নিয়ন্ত্রণ নেওয়া হয়েছে বলেও দাবি করেন তিনি।

টিটিএন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।