ফ্রান্সে টেলিগ্রামের প্রধান নির্বাহী গ্রেফতার

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১১:২০ এএম, ২৫ আগস্ট ২০২৪
টেলিগ্রামের সিইও পাভেল দুরভ। ছবি সংগৃহীত

জনপ্রিয় মেসেজিং অ্যাপ টেলিগ্রামের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) পাভেল দুরভকে গ্রেফতার করেছে ফ্রান্সের পুলিশ। শনিবার (২৪ আগস্ট) সন্ধ্যায় প্যারিসের বাইরে বুর্গেট বিমানবন্দরে গ্রেফতার হন এই রুশ-ফরাসি বিলিয়নিয়ার। সূত্রের বরাতে এ তথ্য জানিয়েছে স্থানীয় টেলিভিশন চ্যানেল টিএফ১ এবং বিএফএম।

টিএফ১ টিভি জানিয়েছে, গ্রেফতারের আগে নিজের ব্যক্তিগত প্লেনে ভ্রমণ করছিলেন ধনকুবের দুরভ। প্রাথমিক তদন্তের অংশ হিসেবে তার বিরুদ্ধে আগেই গ্রেফতারি পরোয়ানা জারি করেছিল ফরাসি পুলিশ।

আরও পড়ুন>>

টিএফ১ এবং বিএফএম উভয় চ্যানেলই বলেছে, টেলিগ্রামে মডারেটরের অভাব সংক্রান্ত একটি অভিযোগের তদন্ত করছে পুলিশ। তাদের বিশ্বাস, মডারেটরের অভাবের কারণে মেসেজিং অ্যাপটিতে ‘অপরাধমূলক কার্যকলাপ’ বাধাহীনভাবে চলতে পারে।

বর্তমানে বিশ্বজুড়ে টেলিগ্রামের ১০০ কোটির বেশি ব্যবহারকারী রয়েছে। বিশেষ করে রাশিয়া, ইউক্রেন এবং সাবেক সোভিয়েত ইউনিয়নভুক্ত দেশগুলোতে এটি বেশি জনপ্রিয়।

ফেসবুক, ইউটিউব, হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রাম, টিকটক এবং উইচ্যাটের পরেই প্রধান সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম হিসেবে নাম আসে টেলিগ্রামের।

দুরভকে গ্রেফতারের খবরে এখনো কোনো প্রতিক্রিয়া জানায়নি টেলিগ্রাম। ফ্রান্সের স্বরাষ্ট্র মন্ত্রণালয় বা পুলিশও এ বিষয়ে মুখ খোলেনি।

সূত্র: রয়টার্স
কেএএ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।