ড. ইউনূসের কাছে চিঠি

বাংলাদেশকে বন্যা মোকাবিলায় সহায়তার প্রস্তাব পাকিস্তানের

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৪:৪১ পিএম, ২৪ আগস্ট ২০২৪
শাহবাজ শরীফ। ফাইল ছবি: এএফপি

বাংলাদেশে সাম্প্রতিক বন্যার ভয়াবহ প্রভাব মোকাবিলায় সহায়তার প্রস্তাব দিয়েছে পাকিস্তান। গত শুক্রবার (২৩ আগস্ট) বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের কাছে পাঠানো এক চিঠিতে এই প্রস্তাব দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরীফ।

পাকিস্তানি সংবাদমাধ্যম ডন জানিয়েছে, ঢাকার নতুন নেতৃত্বের সঙ্গে পাকিস্তানি প্রধানমন্ত্রীর এটাই প্রথম আনুষ্ঠানিক যোগাযোগ। এর আগে, ছাত্র-জনতার আন্দোলনের মুখে গত ৫ আগস্ট শেখ হাসিনার পদত্যাগ এবং দেশ ছেড়ে পালানোর পর এক বিবৃতিতে বাংলাদেশের জনগণের প্রতি সংহতি প্রকাশ করেছিল পাকিস্তান সরকার।

আরও পড়ুন>>

ড. ইউনূসের কাছে পাঠানো চিঠিতে শাহবাজ শরীফ গভীর দুঃখ ও সহমর্মিতা প্রকাশ করে লিখেছেন, এই পরিস্থিতিতে পুরো পাকিস্তান বাংলাদেশের সরকার ও জনগণের পাশে রয়েছে।

পাকিস্তানি প্রধানমন্ত্রী লিখেছেন, বাংলাদেশের জনগণ দুর্যোগের মুখে স্থিতিশীলতার জন্য পরিচিত। আমি আত্মবিশ্বাসী যে, তারা আপনার দক্ষ নেতৃত্বে এই প্রতিকূলতা কাটিয়ে উঠবে। তার জন্য প্রয়োজনীয় যেকোনো সহায়তা দিতে প্রস্তুত পাকিস্তান।

সূত্র: ডন, আরব নিউজ
কেএএ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।