জার্মানিতে উৎসবে ছুরি হামলা, বেশ কয়েক জন হতাহত

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৮:৩৪ এএম, ২৪ আগস্ট ২০২৪
ছবি: এএফপি

জার্মানির সোলিংজেন শহরের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত ‘বৈচিত্র্যের উৎসব’ লক্ষ্য করে একটি ছুরি হামলা হয়েছে। এতে বেশ কয়েকজন হতাহত হয়েছেন।

যদিও আনুষ্ঠানিকভাবে নিহতের সংখ্যা প্রকাশ করা হয়নি। তবে স্থানীয় পুলিশের বরাত দিয়ে সংবাদমাধ্যম এপি জানিয়েছে, তিনজন নিহত হয়েছেন ও চারজন মারাত্মকভাবে জখম হয়েছেন।

সোলিংজেনের মেয়র টিম-অলিভার কুর্জবাচ সামাজিক যোগাযোগমাধ্যমে একটি বিবৃতিতে হামলার বিষয়টি নিশ্চিত করে বলেছেন, বেশ কয়েকজন লোক আহত ও নিহত হয়েছেন। যদিও এ ব্যাপারে তিনি সুনির্দিষ্টভাবে কোনো সংখ্যা উল্লেখ করেননি।

কুর্জবাচ বলেন, সোলিংজেনে আমরা সবাই হতবাক ও আতঙ্কিত। আমরা সবাই একসঙ্গে আমাদের শহরের বার্ষিকী উদযাপন করতে চেয়েছিলাম। কিন্তু এখন আমাদের নিহত ও আহতদের জন্য শোক করতে হবে।

তিনি আরও বলেন, এটা আমার হৃদয়কে বিদীর্ণ করেছে যে আমাদের শহরে হামলা হয়েছে। আমরা যাদের হারিয়েছি তাদের কথা ভাবলে আমার চোখে পানি আসে। আমি তাদের জন্য প্রার্থনা করি যারা এখনও তাদের জীবনের জন্য লড়াই করছেন।

সোলিংজেনের ফ্রনহফে এই হামলার ঘটনা ঘটে। যেখানে লাইভ মিউজিক চলছিল। ঘটনার তদন্তের জন্য বর্তমানে নিরাপত্তা বাহিনীর সদস্যরা শহরের কেন্দ্রস্থল ঘিরে রেখেছে।

সূত্র: আল-জাজিরা

এমএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।