ধর্ষকদের দ্রুত বিচার নিশ্চিতে মোদীকে মমতার চিঠি

পশ্চিমবঙ্গ প্রতিনিধি পশ্চিমবঙ্গ প্রতিনিধি
প্রকাশিত: ০৯:৫১ পিএম, ২২ আগস্ট ২০২৪
ফাইল ছবি

কলকাতার আরজিকরের নারী চিকিৎসককে ধর্ষণ ও খুনের ঘটনায় গোটা ভারত উত্তাল। নারীদের ওপর শারীরিক নির্যাতন ও ধর্ষণের ঘটনায় উদ্বিগ্ন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীও।

ধর্ষণ রুখতে কঠোর আইন আনা হোক ভারতে, এই দাবি রেখে বৃহস্পতিবার (২২ আগস্ট) দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি দিলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী।

ফাস্ট ট্র্যাক কোর্টের মাধ্যমে ১৫ দিনের মধ্যে যাতে দোষীদের বিচার প্রক্রিয়া শেষ করে শাস্তি নিশ্চিত করা যায় সে বিষয়ে চিঠিতে বলেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী।

এদিন পশ্চিমবঙ্গের সচিবালয় নবান্নে গণমাধ্যমের কর্মীদের সঙ্গে মুখোমুখি হয়ে মুখ্যমন্ত্রীর মুখ্যউপদেষ্টা আলাপন বন্দ্যোপাধ্যায় চিঠির বিষয়টি তুলে ধরেন।

এই ধরনের গুরুত্বপূর্ণ ও সংবেদনশীল ঘটনার বন্ধে অবিলম্বে কড়া আইন প্রয়োজন আছে বলে মনে করেন মুখ্যমন্ত্রী এবং সেই মর্মে তিনি প্রধানমন্ত্রীকে একটি চিঠি দিয়ে দাবি করেছেন, ১৫ দিনের মধ্যে বিচার প্রক্রিয়া সম্পূর্ণ করে শাস্তি নিশ্চিত করা হোক।

মোদীকে দেওয়া চিঠিতে মমতা বলেছেন, পরিসংখ্যান অনুযায়ী দেশে প্রতিদিন প্রায় ৯০টি ধর্ষণের ঘটনা ঘটছে। প্রতিদিন বেড়ে যাচ্ছে ধর্ষণ। এটার একটা শেষ হওয়া দরকার। এর জন্য একটা বিশেষ আইন আনা প্রয়োজন। ১৫ দিনে শাস্তি দেওয়া প্রয়োজন। ফাস্ট ট্র্যাক কোর্টে ১৫ দিনের মধ্যে যাতে বিচার হয়ে শাস্তি নিশ্চিত হয়।

মমতা ব্যানার্জী প্রধানমন্ত্রীকে চিঠি দেওয়ার কিছু সময়ের পরেই এক্স হ্যান্ডেলে চিঠি শেয়ার করেন তিনি। এর পাশাপাশি মুখ্যমন্ত্রীর ভাতিজা অভিষেক বন্দ্যোপাধ্যায়ও সামাজিক যোগাযোগমাধ্যমে ধর্ষণবিরোধী আইন নিয়ে মুখ খুলেছেন।

ডিডি/এমএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।