এক রাতে লেবাননের প্রায় ১০ স্থানে হামলা চালিয়েছে ইসরায়েল

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১২:৪০ পিএম, ২২ আগস্ট ২০২৪
ছবি: এএফপি

এক রাতেই লেবাননের ১০টির বেশি স্থানে হামলা চালিয়েছে ইসরায়েল। সামাজিক মাধ্যম এক্সে এক পোস্টে ইসরায়েলের সামরিক বাহিনী জানিয়েছে, তাদের ফাইটার জেট লেবাননের দক্ষিণাঞ্চলে ১০টির বেশি এলাকায় হিজবুল্লাহর টার্গেটে হামলা চালিয়েছে।

ইসরায়েলি সামরিক বাহিনী জানিয়েছে, হিজবুল্লাহর বেশ কিছু গুদাম, রকেট লঞ্চার এবং অন্যান্য অবকাঠামো রয়েছে এমন স্থানে হামলা চালানো হয়েছে।

তবে ওই হামলা সম্পর্কে বিস্তারিত কিছু জানানো হয়নি। এর আগে ইসরায়েলের পক্ষ থেকে জানানো হয় যে, চিহিন, কফার কিলা, আইতা আল শাব এবং আলমা আস-শাব এলাকায় হামলা চালিয়েছে তাদের সৈন্যরা।

লেবাননভিত্তিক আল মায়াদিন টিভির এক প্রতিবেদনে বলা হয়েছে, খিয়াম, কফার শৌবা, মাহবিব, আইতা আল শাব, জাবকিন, রামিয়াহ, কাউথারিয়েত এই সাইয়াদ এবং কফার কিলা এলাকায় হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী।

এদিকে ইসরায়েলের সামরিক ঘাঁটিতে সরাসরি হামলার দাবি করেছে হিজবুল্লাহ। লেবাননভিত্তিক এই সশস্ত্র সংগঠন জানিয়েছে, তারা উত্তর ইসরায়েলের রামোট নাফতালি এলাকায় ইসরায়েলি সামরিক ব্যারাক এবং অধিকৃত গোলান মালভূমির জাউরাতে বেশ কিছু আর্টিলারি সাইটে কাতিউশা রকেট দিয়ে হামলা চালিয়েছে।

স্থানীয় সময় বুধবার রাতে ওই দুই স্থানে হামলা চালানো হয়। হিজবুল্লাহর দাবি এসব স্থানে তাদের রকেট সরাসরি আঘাত হেনেছে।

কয়েকদিন আগেও ইসরায়েলের সামরিক ঘাঁটিতে হামলা চালিয়েছে হিজবুল্লাহ। তার আগে ইসরায়েলের উত্তরাঞ্চলে অবস্থিত বেইত হিলেলে অবস্থিত দেশটির একটি সামরিক ব্যারাকে রকেট হামলা চালানো হয়।

সে সময় হিজবুল্লাহ জানায়, লেবাননের ব্লিদা শহরে স্থানীয় সময় বুধবার (১৪ আগস্ট) সকালে ইসরায়েলি হামলায় একজন নিহত হওয়ার ঘটনায় প্রতিশোধ হিসেবেই ইসরায়েলের সামরিক ব্যারাকে রকেট হামলা চালানো হয়েছে।

টিটিএন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।