এয়ার ইন্ডিয়ার প্লেনে বোমাতঙ্ক, বিমানবন্দরে জরুরি অবস্থা ঘোষণা

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১১:১১ এএম, ২২ আগস্ট ২০২৪
ছবি: সংগৃহীত

ভারতের কেরালা রাজ্যের তিরুঅনন্তপুরম বিমানবন্দরে অবতরণ করা এয়ার ইন্ডিয়ার একটি প্লেনে বোমাতঙ্কের ঘটনা ঘটেছে। এতে তড়িঘড়ি করে বিমানবন্দরে জরুরি অবস্থা ঘোষণা করা হয়। প্লেনটিকে নিরাপদ দূরত্বে সরিয়ে যাত্রীদের নামিয়ে আনা হয়েছে। তবে বিমানের প্রত্যেক যাত্রীই নিরাপদে রয়েছেন বলে জানিয়েছে বিমান পরিবহণ সংস্থাটি।

বিমানবন্দর কর্তৃপক্ষের একটি সূত্র জানিয়েছে, স্থানীয় সময় বৃহস্পতিবার সকাল ৮টায় তিরুঅনন্তপুর বিমানবন্দরে অবতরণ করে মুম্বাই থেকে আসা এয়ার ইন্ডিয়ার একটি প্লেন। সংবাদ সংস্থা পিটিআই-এর প্রতিবেদন অনুযায়ী, সাড়ে ৭টার সময় পাইলট জানান যে, ওই প্লেনে বোমা রাখা রয়েছে বলে হুমকি দেওয়া হয়েছে।

প্লেনটি বিমানবন্দরে অবতরণ করার পরেই কোনো ঝুঁকি না নিয়ে নিরাপদ দূরত্বে সরিয়ে নিয়ে যাওয়া হয়। ৮টা ৪৪ মিনিটে প্লেনটিতে থাকা ১৩৫ জন যাত্রীকে নিরাপদে নামিয়ে আনা হয়। এয়ার ইন্ডিয়ার পক্ষ থেকে তাদের মুখপাত্র সংবাদ সংস্থা এএনআইকে বলেন, প্লেনটির সকল যাত্রী এবং কর্মী নিরাপদে রয়েছেন।

তবে ওই প্লেনে সন্দেহজনক কোনো বস্তুর সন্ধান পাওয়া যায়নি বলে জানা গেছে। কে বা কারা বোমা রাখা রয়েছে বলে হুমকি দিয়েছে সে বিষয়েও বিস্তারিত কিছু জানা যায়নি। অন্য যাত্রীদের নিরাপত্তায় বিমানবন্দরে জরুরি পরিস্থিতি জারি হয় হয়। কিন্তু এ কারণে বিমান পরিষেবা ব্যাহত হয়নি।

টিটিএন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।