দুই শিশুকে যৌন হয়রানি

মুম্বাইয়ে বিক্ষোভ ঠেকাতে বন্ধ করা হলো ইন্টারনেট

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৮:৫৫ পিএম, ২১ আগস্ট ২০২৪

ভারতের মুম্বাইয়ে দুই শিশুকে যৌন হয়রানির অভিযোগ ওঠার পর বিক্ষোভ ছড়িয়ে পড়েছে। বুধবার (২১ আগস্ট) দ্বিতীয় দিনের মতো সেখানে ব্যাপক বিক্ষোভ হয়।

নার্সারির ওই দুই শিশুকে যৌন নির্যাতনের অভিযোগ ওঠে স্কুলেরই এক কর্মীর বিরুদ্ধে। এ ঘটনাকে কেন্দ্র করে অভিভাবক ও স্থানীয় বাসিন্দারা ভাঙচুর চালায় স্কুলে।

আরও পড়ুন>

অভিযুক্তের কঠোর শাস্তির দাবিতে বিভিন্ন স্থানে বিক্ষোভ করে জনতা। পরিস্থিতি সামাল দিতে বাধ্য হয়ে লাঠিচার্জ করে পুলিশ। বন্ধ করে দেওয়া হয় ইন্টারনেটও।

পশ্চিমবঙ্গের কলকাতায় এক নারী চিকিৎসককে ধর্ষণের পর হত্যার অভিযোগে ভারতজুড়েই প্রতিবাদ ও বিক্ষোভ চলছে। এর মধ্যে মুম্বাইয়ের বলদাপুরে দুই শিশুকে যৌন হয়রানির অভিযোগে এই বিক্ষোভের খবর এল।

জানা গেছে, মহারাষ্ট্রের একটি স্কুলের টয়লেটে ওই দুই ছাত্রীকে যৌন নির্যাতন করেন একজন পুরুষ পরিচ্ছন্নতাকর্মী।

এর প্রতিবাদে মঙ্গলবার (২০ আগস্ট) বদলাপুর রেলস্টেশনে জড়ো হয়ে বিক্ষোভ শুরু করেন অসংখ্য মানুষ। পরে পুলিশ লাঠিচার্জ করে ও কাঁদানেগ্যাস ছুড়ে তাদের ছত্রভঙ্গ করে দেওয়া হয়। তখন পুলিশের দিকে পাল্টা ইট-পাথর ছোড়ে উত্তেজিত জনতা।

অভিযোগ, গত ১৬ আগস্ট স্থানীয় একটি ইংরেজি মিডিয়াম স্কুলের টয়লেটে ওই দুই শিশুকে যৌন নির্যাতন করেন ২৩ বছর বয়সী পরিচ্ছন্নতাকর্মী। এরই মধ্যে তাকে গ্রেফতার করেছে পুলিশ।

সূত্র: দ্য হিন্দু

এমএসএম

 

 

 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।