সমাবেশের ঘোষণা ইমরান খানের দলের, অনুমতি না মেলার ইঙ্গিত

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৪:৫৬ পিএম, ২০ আগস্ট ২০২৪
ফাইল ছবি

রাজধানী ইসলামাবাদে সমাবেশ করতে চায় পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল তেহরিক-ই-ইনসাফ। তবে তাদের সমাবেশের অনুমতি নাও মিলতে পারে বলে ইঙ্গিত দিয়েছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী আতাউল্লাহ তারার। সোমবার (১৯ আগস্ট) তিনি বলেছেন, বিরোধী দল সমাবেশের অনুমতি পাবে তা আমি মনে করি না।

জিও নিউজের এক অনুষ্ঠানে মন্ত্রী বলেন, অতীতের বিষয়গুলো বিবেচনায় তারা সমাবেশের অনুমতি পাবে তা আমি বিশ্বাস করি না।

আরও পড়ুন>

এর আগে রোববার খাইবার পাখতুনখোয়া মুখ্যমন্ত্রীর তথ্য বিষয়ক উপদেষ্টা ব্যারিস্টার মুহাম্মদ আলী সাইফ বলেন, ইমরান খান ২২ আগস্ট কেন্দ্রের রাজধানীতে সমাবেশ করার সিদ্ধান্ত নিয়েছেন। এর কারণ হলো দীর্ঘ বিরতির পর শক্তি প্রদর্শন।

সাইফ আশ্বস্ত করে বলেন, দল আইনের যেকোনো ধরনে লঙ্ঘন এড়িয়ে যাওয়ার চেষ্টা করবে।

যদিও তথ্যমন্ত্রী বলেছেন, তাদের অতীতের সমাবেশের বিশৃঙ্খলাকে বিবেচনায় নেওয়া হবে। পিটিআইয়ের কোন সমাবেশটি শান্তিপূর্ণ ছিল বলেও প্রশ্ন করেন তিনি।

তারার বলেন, শুধু মুখে বলেই শান্তিপূর্ণ হওয়া যায় না, প্রমাণ করতে হয়।

তাছাড়া সম্প্রতি পাকিস্তানের সেনাপ্রধান অসিম মুনির বলেছেন, দেশের মাটিতে কাউকে নৈরাজ্য করতে দেওয়া হবে না। তিনি বলেছেন, সর্বশক্তিমান আল্লাহর দৃষ্টিতে সবচেয়ে বড় পাপ হলো দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করা।

সেনাপ্রধান বলেন, পাকিস্তানের সেনাবাহিনী নৈরাজ্য দূর করার চেষ্টা করছে। যারা শরিয়াহ ও সংবিধান মানবে না, তাদেরকে আমরা পাকিস্তানি হিসেবে বিবেচনা করবো না।

সূত্র: জিও নিউজ

এমএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।