সেনাদের প্রশিক্ষণ

ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ করলো পাকিস্তান

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৩:৫৩ পিএম, ২০ আগস্ট ২০২৪

সেনাবাহিনীর প্রশিক্ষণের অংশ হিসেবে ভূমি থেকে ভূমিতে নিক্ষেপযোগ্য শাহিন-১ নামের ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের সফল উৎক্ষেপণ করেছে পাকিস্তান। এর মাধ্যমে দেশটির প্রতিরক্ষা সক্ষমতা আরও বাড়বে বলে আশা করা হচ্ছে।

দেশটির আইএসপিআর এক বিবৃতিতে জানিয়েছে, উৎক্ষেপণের লক্ষ্য ছিল সৈন্যদের প্রশিক্ষণ, বিভিন্ন প্রযুক্তিগত পরামিতি যাচাই, নির্ভুলতা ও বিভিন্ন সাব-সিস্টেমের কর্মক্ষমতা মূল্যায়ন।

সেনাবাহিনীর মিডিয়া উইং আরও জানায়, স্ট্র্যাটেজিক প্ল্যান ডিভিশন, আর্মি স্ট্র্যাটেজিক ফোর্সেস কমান্ড, কৌশলগত সংস্থার বিজ্ঞানী ও প্রকৌশলীরা এই উৎক্ষেপণটি প্রত্যক্ষ করেন।

আরও পড়ুন>

শাহিন-২ উৎক্ষেপণে প্রতিক্রিয়া জানিয়ে কৌশলগত পরিকল্পনা বিভাগের মহাপরিচালক যুগান্তকারী অর্জনে অবদান রাখা বিজ্ঞানীদের প্রযুক্তিগত দক্ষতা, নিষ্ঠা ও প্রতিশ্রুতির প্রশংসা করেন।

তাছাড়া প্রেসিডেন্ট আসিফ আলি জারদারি, প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ, জয়েন্ট চিফ অব স্টাফ কমিটির চেয়ারম্যান জেনারেল সাহির শামশাদ মির্জা ও তিন বাহিনীর প্রধানরাও এই কৃতিত্বের জন্য বিজ্ঞানী ও প্রকৌশলীদের অভিনন্দন জানিয়েছেন।

এর আগেও পাকিস্তান বেশ কিছু ক্ষেপণাস্ত্রের নিয়মিত পরীক্ষা চালিয়েছে।

গত মাসে পাকিস্তান নৌবাহিনী করাচিতে এফএন-৬ সারফেস-টু-এয়ার ক্ষেপণাস্ত্রের সফল কার্যক্রম প্রদর্শণ করেন।

সূত্র: জিও নিউজ

এমএসএম

 

 

 

 

 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।