ভূমিকম্পে কেঁপে উঠলো রাশিয়া

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৫:২৮ পিএম, ১৮ আগস্ট ২০২৪
ফাইল ছবি

শক্তিশালী ভূমিকম্পে কেঁপে উঠলো রাশিয়া। দেশটির পূর্বাঞ্চলীয় কামচাটকা উপদ্বীপে ভূমিকম্পটি আঘাত হেনেছে। স্থানীয় গণমাধ্যমে জানানো হয়েছে, ভূমিকম্পটির মাত্রা ছিল ৭। বার্তা সংস্থা আনাদোলুর এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। 

রাশিয়ার বার্তা সংস্থা তাস নিউজ এজেন্সি জানিয়েছে, ৭ মাত্রার শক্তিশালী ভূমিকম্প আঘাত হেনেছে। প্রাথমিক প্রতিবেদনে বলা হয়েছে, পেট্রোপাভলভস্ক-কামচাটস্কি (আঞ্চলিক প্রশাসনিক কেন্দ্র) অঞ্চলে ভূমিকম্পের তীব্রতা ছিল ৬। রাশিয়ান একাডেমি অব সায়েন্সেসের জিওফিজিক্যাল সার্ভিসের স্থানীয় শাখার উদ্ধৃতি দিয়ে এ তথ্য জানানো হয়।

কামচাটকার গভর্নর ভ্লাদিমির সোলোদভ বলেন, ওই ভূমিকম্প থেকে বড় ধরনের কোনো ক্ষয়ক্ষতি বা হতাহতের খবর পাওয়া যায়নি। বিশেষজ্ঞরা বলছেন, শক্তিশালী এই ভূমিকম্প থেকে সক্রিয় পরাঘাত আঘাত হানতে পারে। তবে আরও একটি শক্তিশালী কম্পনের সম্ভাবনা কম বলে ধারণা করা হচ্ছে।

এখনও পর্যন্ত ওই ভূমিকম্প থেকে কোনো সুনামি সতর্কতা জারি করা হয়নি বলে জানিয়েছে রাশিয়ার জরুরি মন্ত্রণালয়ের আঞ্চলিক দপ্তর।

টিটিএন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।