ভারতে এবার পার্টি থেকে ফেরার পথে ধর্ষণের শিকার তরুণী

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৪:৪১ পিএম, ১৮ আগস্ট ২০২৪
প্রতীকী ছবি

ভারতে একের পর এক সামনে আসছে ধর্ষণের অভিযোগ। কলকাতায় চিকিৎসক তরুণী ধর্ষণ-হত্যার প্রতিবাদে যখন বিক্ষোভে উত্তাল গোটা দেশ, তখনই বেঙ্গালুরু শহরে ঘটেছে আরেকটি মর্মান্তিক ঘটনা।

একজন জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তার উদ্ধৃতি দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, রোববার (১৮ আগস্ট) ভোরে একজন কলেজছাত্রী ধর্ষণের শিকার হয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

আরও পড়ুন>>

অতিরিক্ত পুলিশ কমিশনার (ইস্ট জোন) রমন গুপ্ত জানান, ভুক্তভোগী তরুণী বেঙ্গালুরুর একটি কলেজের ডিগ্রি শেষ বর্ষের ছাত্রী। তিনি কোরামঙ্গলায় একটি গেট-টুগেদারের অনুষ্ঠান শেষে হেব্বাগোডিতে নিজের বাড়ি ফিরছিলেন।

রমন গুপ্ত জানান, বাড়িতে ফেরার পথে একজন বাইকারের কাছে ‘লিফট’ নিয়েছিলেন ওই তরুণী। সেই ব্যক্তি মেয়েটির ওপর আক্রমণ চালায় এবং তাকে ধর্ষণ করে।

পুলিশ কর্মকর্তা জানান, আমরা একটি মামলা নথিভুক্ত করেছি এবং তদন্ত শুরু হয়েছে। এই ঘটনায় মাত্র একজনই সন্দেহভাজন আসামি রয়েছেন।

পুলিশ কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন এবং ভুক্তভোগী ও তার স্বজনদের সঙ্গে কথা বলেছেন। দোষী ব্যক্তিকে শিগগির গ্রেফতার করা হবে বলে আশ্বাস দিয়েছেন তারা।

আরও পড়ুন>>

এর আগে, গত সপ্তাহে কলকাতার আর জি কর মেডিকেল কলেজে দায়িত্বরত অবস্থায় ধর্ষণ ও হত্যার শিকার হন মৌমিতা দেবনাথ নামে এক চিকিৎসক।

জানা যায়, গত ৮ আগস্ট রাতে টানা ৩৬ ঘণ্টার ‘অন-কল’ ডিউটিতে ছিলেন ওই তরুণী । রাতে খাবার খেয়ে চারতলার পালমোনোলজি বিভাগের সেমিনার হলে কিছুক্ষণের জন্য বিশ্রাম নিতে যান তিনি। পরদিন সকালে জুনিয়র সহকর্মীরা ওই হলের ভেতরেই তার অর্ধনগ্ন মরদেহ পড়ে থাকতে দেখেন।

এ ঘটনায় বিক্ষোভে ফেটে পড়ে পশ্চিমবঙ্গসহ গোটা ভারত। মৌমিতার ধর্ষণ-খুনের ঘটনায় সুষ্ঠু বিচার এবং সব শ্রেণির নারীদের নিরাপত্তা নিশ্চিতের দাবি জানিয়েছেন বিক্ষোভকারীরা।

কেএএ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।