মূল্যস্ফীতির জন্য ইমরান খানের সরকারকে দুষলেন নওয়াজ শরিফ

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৮:২১ পিএম, ১৬ আগস্ট ২০২৪

পাকিস্তানের মূল্যস্ফীতির জন্য ইমরান খানের সময়ের সরকারকে দায়ী করলেন মুসলিম লীগ নওয়াজের প্রধান নওয়াজ শরিফ। তিনি বলেছেন, আন্তর্জাতিক মুদ্রা তহবিলকে (আইএফএফ) পাকিস্তানে ফিরিয়ে এনেছিল ইমরান খানের সরকার।

শুক্রবার (১৬ আগস্ট) লাহরে দেওয়া এক বক্তব্যে সাবেক তিনবারের প্রধানমন্ত্রী বলেন, ইমরান খানের সরকারের আমল থেকে পণ্যের দাম বাড়া শুরু হয়। পাকিস্তানের মানুষের বর্তমান কষ্টের কথা তিনি অনুভব করতে পারেন বলেও উল্লেখ করেছেন।

পিএমএল-এনের এই শীর্ষ নেতা বলেন, ২০১৭ সালের দিকে কোনো মূল্যস্ফীতি ছিল না। মানুষের জীবনে স্বস্তি ছিল। তিনি ২০১৩ সালে প্রধানমন্ত্রী হয়েছিলেন। তার সময়ে পাকিস্তানের অর্থনীতি ভালো অবস্থানে ছিল বলেও দাবি করেন সাবেক এই প্রধানমন্ত্রী।

আরও পড়ুন>

সে সময় পাকিস্তানের উদীয়মান অর্থনীতির জন্য বিশ্ব প্রশংসা করেছিল। এক ডলারের বিপরীতে পাকিস্তানের ৯৫ রুপি পাওয়া যেতো।

এর আগে বৃহস্পতিবার (৮ আগস্ট) ইমরান খান বলেছেন, মুসলিম লীগ নওয়াজের নেতৃত্বাধীন সরকারের হাতে আর মাত্র দুই মাস ক্ষমতা রয়েছে। তাছাড়া দলের কর্মীদের দেশজুড়ে সমাবেশের নির্দেশ দেন।

এক বছরের বেশি সময় ধরে বেশ কিছু মামলায় কারাগারে বন্দি রয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। ২০২২ সালের এপ্রিলে অনাস্থা ভোটের মাধ্যমে তাকে ক্ষমতাচ্যুত করা হয়।

সূত্র: জিও নিউজ।

এমএসএম

 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।