শিগগির বিদ্যুৎ বিল কমানোর ঘোষণা দেবেন শাহবাজ শরিফ

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০২:৫১ পিএম, ১৪ আগস্ট ২০২৪
ফাইল ছবি

বিদ্যুৎ বিল কমানোর ব্যাপারে শিগগির জাতিকে সুখবর দেওয়া হবে বলে জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। তাছাড়া নতুন অর্থনৈতিক পরিকল্পনারও রূপরেখা দেবেন তিনি। বুধবার (১৪ আগস্ট) এমন ঘোষণা দেন তিনি।

পাকিস্তানে গত কয়েক মাস ধরেই বিদ্যুৎতের বিল অনেক বেশি। কারণ সরকার বিদ্যৎখাতের ঋণ কমাতে ও আন্তর্জাতিক মুদ্রা তহবিলের শর্ত পালন করতে গিয়ে বিদ্যুৎতের দাম বাড়িয়েছে।

আরও পড়ুন>

পাকিস্তানের ৭৭তম স্বাধীনতা দিবসে দেওয়া ভাষণে প্রধানমন্ত্রী বলেন, বর্তমানে মূল্যস্ফীতি বেশি রয়েছে। বিদ্যুৎ বিলসহ অন্যান্য বিষয় নিয়ে মানুষ উদ্বিগ্ন। তবে অনেক কিছু ভালো না হলেও, সব কিছুই খারাপ নয় বলেও মন্তব্য করেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, বিদ্যুতের বিল কমানো ছাড়া পাকিস্তানের শিল্পের উন্নতি হতে পারে না ও রপ্তানি বাড়তে পারে না। আগামী কয়েক দিনের মধ্যে এ ব্যাপারে জাতিকে অবগত করা হবে ও পাঁচ বছরের অর্থনৈতিক পরিকল্পনা উপস্থাপন করা হবে।

এর আগের দিন শাহবাজ বলেছেন, সরকার বিদ্যুৎ বিল কমানোর দিকে মনোযোগ দিচ্ছে। কারণ বর্তমান সংকট থেকে মুক্তি পেতে হলে এটি অপরিহার্য।

সূত্র: জিও নিউজ

এমএসএম

 

 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।