বাংলাদেশে মুসলিমরা হিন্দুদের পাহারা দিচ্ছে, বললেন শশী থারুর

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১২:৪১ পিএম, ১২ আগস্ট ২০২৪
শশী থারুর। ছবি: সংগৃহীত

বাংলাদেশে হিন্দুদের বাড়ি ও মন্দিরের সুরক্ষায় মুসলিমরা পাহারা দিচ্ছে। এটিকে ভালো খবর বলে উল্লেখ করেছেন ভারতীয় কংগ্রেসের জ্যেষ্ঠ নেতা শশী থারুর। বাংলাদেশে সংখ্যালঘুদের সুরক্ষার বিষয়ে ড. মুহাম্মদ ইউনূসের বক্তব্যকেও স্বাগত জানিয়েছেন তিনি।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি’র এক অনুষ্ঠানে শশী থারুরকে প্রশ্ন করা হয়েছিল, বাংলাদেশে সংখ্যালঘুদের ওপর হামলার ঘটনায় ভারত সরকারের আরও জোরালোভাবে উদ্বেগ প্রকাশ করা উচিত কি না।

আরও পড়ুন>>

জবাবে কংগ্রেস নেতা বলেন, বাংলাদেশে অবশ্যই কিছু হামলা হয়েছে। এটি কেউ অস্বীকার করতে পারবে না, কারোরই তা অস্বীকার করা উচিত নয়। এটি বাস্তব। একইসঙ্গে, এমন খবরও সামনে আসছে যে, বাংলাদেশি মুসলিমরা হিন্দুদের বাড়িঘর ও মন্দির পাহারা দিচ্ছে। সুতরাং, খারাপ খবরগুলোর মধ্যে কিছু ভালো খবরও রয়েছে।

অন্তর্বর্তী সরকারের দায়িত্ব নেওয়ার পর ড. মুহাম্মদ ইউনূসের বক্তব্যকে স্বাগত জানিয়েছেন শশী থারুর। তিনি বলেছেন, অধ্যাপক ইউনূস তার বিবৃতিতে বলেছেন, সরকার সংখ্যালঘুদের পাশে দাঁড়িয়েছে। তিনি জনগণকে শান্ত হতে এবং সহিংসতা বন্ধ করতে আহ্বান জানিয়েছে। এগুলো খুব ভালো লক্ষণ।

বাংলাদেশের সাম্প্রতি ঘটনাবলী ভারতের সঙ্গে সম্পর্কের ওপর কী ধরনের প্রভাব ফেলতে পারে, সে সংক্রান্ত এক প্রশ্নের জবাবে শশী থারুর বলেন, বাংলাদেশের সঙ্গে ঘনিষ্ঠ ও বন্ধুত্বপূর্ণ সম্পর্কের মধ্যে আমাদের মৌলিক স্বার্থ নিহিত। আমাদের মূল প্রতিশ্রুতি বাংলাদেশের জনগণের মঙ্গলের জন্য। এক্ষেত্রে রাষ্ট্র দ্বিতীয় এবং যেকোনো নেতা তৃতীয়।

তিনি বলেন, আমরা বাংলাদেশের জনগণের পাশে রয়েছি। আমরা ১৯৭১ সালে তাদের সঙ্গে ছিলাম, আমরা বিপদে-আপদে সবসময় ছিলাম। এমনকি, যখন তাদের সরকার আমাদের সঙ্গে বন্ধুত্বপূর্ণ ছিল না, তখনো আমরা সমানভাবে সম্পর্ক বজায় রাখতে পেরেছি। অবশ্যই ভবিষ্যতে সেই সম্পর্কের কোনো অবনতি হওয়া উচিত নয়।

কেএএ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।