জম্মু-কাশ্মীরে বন্দুকযুদ্ধে ভারতের ২ সেনা নিহত

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:০২ পিএম, ১০ আগস্ট ২০২৪
জম্মু-কাশ্মীরে ভারতীয় সেনাবাহিনীর অভিযান। ছবি: সংগৃহীত

জম্মু-কাশ্মীরে দুর্বৃত্তদের সঙ্গে বন্দুকযুদ্ধে ভারতের দুই সেনা নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও এক সেনা এবং দুজন বেসামরিক নাগরিক। শনিবার (১০ আগস্ট) বিকেলে কেন্দ্রশাসিত অঞ্চলটির অনন্তনাগ জেলায় এই ঘটনা ঘটে।

পুলিশ জানিয়েছে, কোকেরনাগ মহকুমার জঙ্গলে সন্ত্রাসবিরোধী অভিযান চালানোর সময় দুর্বৃত্তরা সেনাবাহিনীর টহল দলের ওপর হামলা চালায়। কথিত এসব সন্ত্রাসী বিদেশি নাগরিক বলে বিশ্বাস ভারতীয় নিরাপত্তা বাহিনীর।

আরও পড়ুন>>

কোকেরনাগে আজকের বন্দুকযুদ্ধ গত এক বছরের মধ্যে দ্বিতীয় বড় সংঘর্ষ। এর আগে, ২০২৩ সালের সেপ্টেম্বরে সেখানকার জঙ্গলে কথিত সন্ত্রাসীদের সঙ্গে বন্দুকযুদ্ধে একজন কমান্ডিং অফিসার, একজন মেজর এবং একজন ডেপুটি সুপারিনটেনডেন্ট অব পুলিশসহ বেশ কয়েকজন নিরাপত্তাকর্মী নিহত হন।

ভারতীয় সেনাবাহিনীর চিনার কর্পস সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্সের এক পোস্টে বলেছে, চলমান অভিযানে সন্ত্রাসীদের নির্বিচার, মরিয়া ও বেপরোয়া গুলিবর্ষণে দুজন বেসামরিক নাগরিকও আহত হওয়ার খবর পাওয়া গেছে। তাদের তাৎক্ষণিক চিকিৎসা সহায়তা দেওয়া হয়েছে এবং দূরে সরিয়ে নেওয়া হয়েছে। অভিযান চলছে।

ঘটনাস্থলে অতিরিক্ত নিরাপত্তাকর্মী পাঠানো হয়েছে বলে জানা গেছে।

সূত্র: এনডিটিভি
কেএএ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।