বাংলাদেশে অস্থিতিশীলতা

পাকিস্তানের গোয়েন্দা সংস্থাকে সন্দেহ করছেন জয়

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৩:০৬ পিএম, ১০ আগস্ট ২০২৪
ফাইল ছবি

বাংলাদেশের অস্থিতিশীল পরিস্থিতির জন্য একটি বিদেশি গোয়েন্দা সংস্থাকে সন্দেহ করছেন শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজে জয়। বিশেষ করে পাকিস্তানের গোয়েন্দা সংস্থা ইন্টার সার্ভিসেস ইন্টেলিজেন্সকে (আইএসআই) সন্দেহ করা হচ্ছে।

শনিবার (১০ আগস্ট) ভারতীয় সংবাদমাধ্যম এএনআইকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এই তথ্য জানিয়েছেন।

জয় বলেন, অভ্যন্তরীণ বিষয়ের চেয়ে বিদেশি শক্তিগুলো অস্থিতিশীলতা তৈরিতে অবদান রেখেছে। আমি এখন দৃঢ়ভাবে বিশ্বাস করি যে, একটি ছোট গোষ্ঠী বিশেষ করে বিদেশি একটি গোয়েন্দা সংস্থা এর সঙ্গে জড়িত।। নির্দিষ্টভাবে আমি আইএসআইকে সন্দেহ করি।

তাছাড়া রয়টার্সকে দেওয়া এক সাক্ষাৎকারে জয় দাবি করেন, দেশ ছাড়ার আগে শেখ হাসিনা পদত্যাগ করেননি। জয় বলেন, আমার মা আনুষ্ঠানিকভাবে পদত্যাগ করেননি। তার (শেখ হাসিনা) পরিকল্পনা ছিল একটি বিবৃতি দেওয়ার পর পদত্যাগ করা। কিন্তু তার আগেই বিক্ষোভকারীরা প্রধানমন্ত্রীর বাসভবনের দিকে যাত্রা শুরু করেন। ফলে সে সময় কোনো সময়ই ছিল না। আমার মা কোনো কিছু গোছাতেও পারেননি। তাই সংবিধান অনুযায়ী আমার মা এখনো বাংলাদেশের প্রধানমন্ত্রী।

জয় আরও বলেন, দল হিসেবে আওয়ামীলীগ আগামী নির্বাচনে অংশ নেবে এবং আগামী তিন মাসের মধ্যে এই নির্বাচন হতে হবে।

অন্যদিকে শুক্রবার (৯ আগস্ট) টাইমস অব ইন্ডিয়াকে দেওয়া সাক্ষাৎকারে জয় বলেছেন, তিনি রাজনীতিতে যোগ দিতে প্রস্তুত।

সূত্র: রয়টার্স, এএনআই, টাইমস অব ইন্ডিয়া

এমএসএম

 

 

 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।