ভারত

পানি নেই রাস্তা নেই, ফাঁকা মাঠে বানানো হলো ৪ কোটি টাকার সেতু

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০২:২৪ পিএম, ০৮ আগস্ট ২০২৪
ফাঁকা মাঠে বানানো হলো সেতু। ছবি: সংগৃহীত

চারপাশে ধু ধু মাঠ, দূর-দুরান্ত পর্যন্ত চোখে পড়ে না একফোটা পানি। তার মধ্যেই বানানো হয়েছে মস্ত এক সেতু। মজার বিষয় হলো, সেই সেতুতে যাওয়ার জন্য দু’ধারে কোনো রাস্তাও নেই। এমনই এক আজব সেতু বানানো হয়েছে ভারতের বিহারে। জানা যাচ্ছে, সরকারি এই প্রকল্পে খরচ করা হয়েছিল প্রায় তিন কোটি রুপি, বাংলাদেশি মুদ্রায় যা চার কোটি টাকারও বেশি।

ভারতীয় সংবাদমাধ্যমের খবরে জানা যায়, বিহারের আরারিয়া জেলার রানিগঞ্জে সরকারের পক্ষ থেকে এই সেতু তৈরি করা হয়েছে। চারদিকে খোলা মাঠের মাঝখানে তৈরি ৩৫ ফুটের এই সেতুটির দু’পাশে কোনো রাস্তা নেই। দেখলে মনে হবে, হঠাৎ যেন মাঠের মাঝখানে কিছু একটা গজিয়ে উঠেছে।

আরও পড়ুন>>

স্থানীয় প্রশাসনের এমন অদ্ভুত কর্মকাণ্ড প্রকাশ্যে আসার পর বিতর্কের মুখে পড়ে পূর্ত দপ্তরের কাছে এই বিষয়ে রিপোর্ট তলব করেছেন জেলা প্রশাসক। তিন কোটি রুপির এই প্রকল্পে ব্যাপক দুর্নীতির গন্ধ পাচ্ছেন সাধারণ মানুষ।

স্থানীয়দের দাবি, সেতুটি মাস ছয়েক আগে তৈরি করা হয়েছিল। শুরুতে সবাই ভেবেছিল, এটি হয়তো বড় কোনো প্রকল্পের অংশ। কিন্তু দীর্ঘদিন পেরিয়ে গেলেও সরকার আর কোনো কাজ করেনি সেখানে। এমনকি সেতুতে যাওয়ার জন্য কোনো রাস্তাও নেই।

যদিও সংশ্লিষ্ট কর্মকর্তাদের দাবি, গ্রামীণ সড়ক প্রকল্পের অধীনে পরমানন্দপুর গ্রামে আড়াই কিলোমিটার রাস্তার কাজ শুরু হয়েছিল। কিন্তু স্থানীয় কৃষকদের কাছ থেকে জমি অধিগ্রহণ সম্পন্ন না হওয়ায় পরবর্তী কাজ হয়নি। এই সেতু ওই প্রকল্পেরই অংশ। সেতুটি যেখানে তৈরি হয়েছে, সেখানকার জমি অধিগ্রহণ সম্পন্ন হয়েছিল বলেই সেটি তৈরি হয়েছিল। বাকি জমি অধিগ্রহণ হলে রাস্তাও তৈরি হবে।

সূত্র: সংবাদ প্রতিদিন
কেএএ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।