হানিয়া হত্যার প্রতিশোধ নিতে আলোচনায় বসছে মিত্ররা

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৮:০৩ পিএম, ০১ আগস্ট ২০২৪
তেহরানে ইসমাইল হানিয়া এবং তার দেহরক্ষীর জানাজা অনুষ্ঠিত হয়েছে

তেহরানে হামলা চালিয়ে হামাসের রাজনৈতিক প্রধান ইসমাইল হানিয়াকে হত্যা করা হয়েছে। এজন্য ইরান ও দেশটির মিত্ররা ইসরায়েলকে অভিযুক্ত করেছে। এবার এই হত্যাকাণ্ডের প্রতিশোধ নিতে আলোচনায় বসছে তারা।

জানা গেছে, এ ব্যাপারে আলোচনা করতে ইরানের শীর্ষ কর্মকর্তারা লেবানন, ইরাক ও ইয়েমেনের মিত্রদের সঙ্গে বৈঠকে বসবেন।

যদিও ইসমাইল হানিয়াকে হত্যার পরপরই ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ খামেনি দোষীদের শাস্তির হুমকি দেন। এমন পরিস্থিতিতে মধ্যপ্রাচ্যে যুদ্ধ ছড়িয়ে পড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

আরও পড়ুন>

গত বুধবার ইরানের বিপ্লবী গার্ডস এক বিবৃতিতে জানায়, হামাসের রাজনৈতিক প্রধান ইসমাইল হানিয়াকে ইরানের রাজধানী তেহরানে হত্যা করা হয়েছে। এতে তার এক দেহরক্ষীও নিহত হন।

এদিকে ইসরায়েলের হামলায় গাজায় হামাসের সামরিক শাখার প্রধান মোহাম্মদ দেইফ নিহত হয়েছেন। গত মাসে অর্থাৎ জুলাইতে তিনি নিহত হন। বৃহস্পতিবার (১ আগস্ট) ইসরায়েলের সামরিক বাহিনী এ তথ্য নিশ্চিত করেছে।

ইসরায়েলি সেনাবাহিনী জানিয়েছে, গত ১৩ জুলাই আইডিএফ একটি যুদ্ধবিমান দিয়ে খান ইউনিসে ক্ষেপণাস্ত্র হামলা চালায়। ওই হামলায় মোহাম্মদ দেইফ নিহত হয়েছেন বলে নিশ্চিত হওয়া গেছে।

সূত্র: আল-জাজিরা, রয়টার্স

এমএসএম

 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।