পাকিস্তানে কমলো পেট্রোল-ডিজেল-সোনার দাম

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৫:৪১ পিএম, ০১ আগস্ট ২০২৪
পাকিস্তানে কমলো জ্বালানি তেল ও সোনার দাম। ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক বাজারে দরপতন অব্যাহত থাকায় পেট্রোল-ডিজেলের দাম কমিয়েছে পাকিস্তান সরকার। কমেছে সোনার দামও। বৃহস্পতিবার (১ আগস্ট) পাকিস্তানি সংবাদমাধ্যম এআরওয়াই নিউজ এসব তথ্য জানিয়েছে।

জানা গেছে, গত বুধবার পেট্রোল ও হাইস্পিড ডিজেলের দাম যথাক্রমে ৬ দশমিক ১৭ রুপি এবং ১০ দশমিক ৮৬ রুপি কমানোর ঘোষণা দিয়েছে পাকিস্তান সরকার।

আরও পড়ুন>>

নতুন ঘোষণা অনুযায়ী, দেশটিতে প্রতি লিটার পেট্রোল ২৬৯ দশমিক ৪৩ রুপি এবং হাইস্পিড ডিজেল ২৭২ দশমিক ৭৭ রুপিতে বিক্রি হচ্ছে।

কমেছে কেরোসিন এবং লাইট ডিজেলের দামও। কেরোসিন লিটারপ্রতি ৬ দশমিক ৩২ রুপি কমে এখন ১৭৭ দশমিক ৩৯ রুপিতে বিক্রি হচ্ছে। লাইট ডিজেলের দাম কমেছে লিটারপ্রতি ৫ দশমিক ৭২ রুপি।

পরবর্তী ১৫ দিন কার্যকর থাকবে এই মূল্যতালিকা। প্রধানমন্ত্রী শাহবাজ শরীফের অনুমোদনক্রমে এই মূল্যতালিকা প্রকাশ করেছে পাকিস্তানের অর্থ মন্ত্রণালয়।

এক ঘোষণায় তারা বলেছে, গত ১৫ দিনে আন্তর্জাতিক বাজারে পেট্রোলিয়াম পণ্যগুলোর দাম কমা অব্যাহত ছিল। তার সঙ্গে সমন্বয় করে নতুন মূল্যতালিকা তৈরি করেছে পাকিস্তানের তেল-গ্যাস নিয়ন্ত্রক সংস্থা।

আরও পড়ুন>>

কমেছে সোনার দামও

বৃহস্পতিবার পাকিস্তানে প্রতি তোলা সোনার দাম এক হাজার রুপি কমেছে বলে জানিয়েছে এআরওয়াই নিউজ।

করাচি সরাফা অ্যাসোসিয়েশনের তথ্যমতে, দেশটিতে ২৪ ক্যারেট সোনার দাম প্রতি তোলায় এক হাজার রুপি কমে ২ লাখ ৫২ হাজার ৫০০ রুপি হয়েছে। আর ১০ গ্রাম সোনার দাম ৮৫৭ রুপি কমে দাঁড়িয়েছে ২ লাখ ১৬ হাজার ৪৭৮ রুপি।

এর আগের দিন পাকিস্তানের বাজারে প্রতি তোলা সোনার দাম ২০০ রুপি বাড়তে দেখা গিয়েছিল।

কেএএ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।