ইসরায়েলে হামলা চালিয়েছে ইরানপন্থি মিলিশিয়ারা

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:২০ এএম, ২৪ জুলাই ২০২৪
ফাইল ছবি

ইরাক থেকে ইসরায়েলের একটি শহরে হামলা চালিয়েছে ইরানপন্থি মিলিশিয়া সংগঠন ইসলামিক রেজিসটেন্স। ইরানপন্থি এই সংগঠনটি জানিয়েছে, তারা ইসরায়েলের দক্ষিণাঞ্চলীয় ইলাত শহরের একটি গুরুত্বপূর্ণ টার্গেটে ড্রোন হামলা চালিয়েছে। আল জাজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

সাম্প্রতিক সময়ে ইরাকের ইসলামিক রেজিসটেন্স, হিজবুল্লাহ এবং হুথি বিদ্রোহীরা ইসরায়েলের বিভিন্ন স্থানে হামলার দাবি করেছে। এর মধ্যে তেল আবিবে এক হামলার ঘটনায় একজন নিহত হয়েছে। এর পাল্টা জবাব দিতে ইয়েমেনের হোদেইদাহ বন্ধরে হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী।

এর আগে চলতি মাসের শুরুতেও ইরাক থেকে ইসরায়েলি টার্গেটে হামলা চালানো হয়। সে সময়ও ইসলামিক রেজিসটেন্স দাবি করে যে, তারা ইসরায়েলের বন্দর নগরী ইলাতে ‘গুরুত্বপূর্ণ লক্ষ্যবস্তুতে’ ড্রোন হামলা চালিয়েছে। ইলা নামের ওই শহরটি লোহিত সাগরের তীরে অবস্থিত। খবর আল জাজিরার।

এর আগেও ইসরায়েলের গুরুত্বপূর্ণ লক্ষ্যে ড্রোন হামলা চালিয়েছে ইসলামিক রেজিসটেন্স। জুনের শুরুর দিকে এসব হামলা চালানো হয়। সে সময় সংগঠনটি জানায় যে, তারা দখলদার ইসরায়েলের গুরুত্বপূর্ণ স্থাপনাগুলোকে লক্ষ্যবস্তু করবে এবং ধ্বংস করে দেবে।

গত ৭ অক্টোবর ইসরায়েলের সীমান্তে প্রবেশ করে আকস্মিক হামলা চালায় ফিলিস্তিনি স্বাধীনতাকামী সংগঠন হামাস। এরপরই গাজায় অভিযান শুরু করে ইসরায়েল। অভিযানের নামে প্রায় ৯ মাস ধরে গাজায় তাণ্ডব চালাচ্ছে ইসরায়েলি সেনারা।

গাজায় যুদ্ধ শুরুর পর থেকেই ইরান সমর্থিত বিভিন্ন সংগঠন এবং হামাসের মিত্র হিজবুল্লাহর সদস্যদের সঙ্গে প্রতিদিনই ইসরায়েলি সেনাদের সংঘাতের খবর পাওয়া যাচ্ছে। এছাড়া ইয়েমেন, লেবানন এবং ইরান থেকেও বিভিন্ন সংগঠন ইসরায়েলের বিভিন্ন লক্ষ্যে হামলা চালাচ্ছে। আবার ইসরায়েলের দিক থেকে পাল্টা আক্রমণও চালানো হচ্ছে।

টিটিএন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।