পূর্ব গাজায় ২ ঘণ্টার অস্ত্রবিরতি


প্রকাশিত: ১১:৫৩ এএম, ২০ জুলাই ২০১৪

রেডক্রসের আন্তর্জাতিক কমিটির আহ্বানে পূর্ব গাজার সুজায়িয়া এলাকায় দুই ঘণ্টার জন্য অস্ত্রবিরতিতে সম্মত হয়েছে ইসরায়েল। খবর আলজাজিরার।

দেশটির সেনাবাহিনীর এক মুখপাত্র রবিবার জানিয়েছেন, মানবিক সহায়তা কর্মকাণ্ড পরিচালনায় স্থানীয় সময় দুপুর দেড়টা থেকে সাড়ে ৩টা পর্যন্ত সুজায়িয়ায় অস্ত্রবিরতি করা হয়েছে। এ সময় ওই অঞ্চলে কোনো বিমান বা স্থল হামলা চালানো হবে না বলে জানিয়েছে তারা।

হামাসের পক্ষ থেকে জানানো হয়েছে, তারাও এই সাময়িক অস্ত্রবিরতি মেনে চলবে।

জাতিসংঘের শরণার্থী শিবিরের কর্মকর্তারা জানিয়েছেন, ওই অঞ্চলে ওষুধ, পানি, বিদ্যুৎ ও চিকিৎসা সরঞ্জামের মারাত্মক ঘাটতি দেখা দিয়েছে।

এদিকে গত ৮ জুলাই ইসরায়েলি বাহিনীর শুরু করা ‘অপারেশন প্রটেক্টিভ এজ’ নামক আগ্রাসনে এ পর্যন্ত ৪০০ ফিলিস্তিনি নিহত হয়েছে। আহত হয়েছে অন্তত ২৫০০ জন।

গত শনিবার রাতে সুজায়িয়া অঞ্চলে ব্যাপক হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী। ১৩ দিন ধরে চলা একটানা হামলার মধ্যে গতরাতের হামলায় সবচেয়ে বেশি ক্ষয়-ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।