কাশ্মীরে সন্ত্রাসী হামলায় ৪ ভারতীয় সেনা নিহত

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১১:৩৮ এএম, ১৬ জুলাই ২০২৪
জম্মু-কাশ্মীরের ডোডা জেলায় ভারতীয় সেনাবাহিনীর অবস্থান /ছবি: সংগৃহীত

ভারতের জম্মু-কাশ্মীরে সশস্ত্র বন্দুকধারীদের হামলায় অন্তত চার ভারতীয় সেনা নিহত হয়েছেন। তাদের মধ্যে মেজর পদমর্যাদার একজন কর্মকর্তাও রয়েছেন। স্থানীয় সময় সোমবার (১৫ জুলাই) জম্মু-কাশ্মীরের ডোডা জেলায় এই ঘটনা ঘটে।

ভারতীয় সেনাবাহিনী জানিয়েছে, এই বন্দুকযুদ্ধে আরও চার সেনা ও একজন পুলিশ সদস্য গুরুতর আহত হয়েছেন। স্থানীয় কর্মকর্তাদের মতে, সন্ত্রাসীদের উপস্থিতির বিষয়ে সুনির্দিষ্ট তথ্য পেয়েছিল ভারতীয় সেনাবাহিনী। ওই তথ্যের ভিত্তিতেই জম্মু-কাশ্মীর পুলিশকে সঙ্গে নিয়ে যৌথ অভিযান শুরু করে সেনাবাহিনী। আর সেসময়ই তাদের উপর হামলা ঘটে।

ভারতের প্রতিরক্ষা বাহিনীর এক মুখপাত্র গতকাল সোমবার বলেছেন, সোমবার রাতে ৯টার দিকে সন্ত্রাসীদের সঙ্গে ব্যাপক গোলাগুলি হয়েছিল। বর্তমানে ওই এলাকায় অতিরিক্ত সেনা মোতায়েন করা হয়েছে। সন্ত্রাসীদের বিরুদ্ধে অভিযান অব্যাহত রয়েছে।

এর আগে, গত ৮ জুলাই জম্মু-কাশ্মীরের কাঠুয়া জেলায় সশস্ত্র গোষ্ঠীর হামলায় ভারতীয় সেনাবাহিনীর আরও পাঁচ সেনার মৃত্যু হয়। কাঠুয়া জেলার বাদনোতা গ্রামের জেন্দা নাল্লাহ নামক একটি স্থানে ওই হামলা ও হতাহতের ঘটনা ঘটে। সন্ত্রাসীরা ভারতীয় সেনাদের বহনকারী একটি গাড়িবহরকে অ্যামবুশে ফেলে আক্রমণ চালালে এই হতাহতের ঘটনা ঘটে।

তার আগে গত ৬ ও ৭ জুলাই দক্ষিণ কাশ্মীরে দুটি পৃথক হামলায় ছয় সন্ত্রাসী ও দুই সেনাসদস্য নিহত হন। এর আগে ২৯ জুন সকালে রাজৌরিতে হামলায় এক সেনাসদস্য আহত হন।

তারও আগে ১১ ও ১২ জুন জোড়া সংঘর্ষে দুই সন্ত্রাসী ও এক সিআরপিএফ জওয়ান নিহত হওয়ার পাশাপাশি ছয় নিরাপত্তাকর্মী আহত হন। ২৭ জুন ডোডায় তিন সন্ত্রাসী নিহত হয়। তার আগে ৯ জুন সন্ত্রাসীদের অতর্কিত হামলায় ৯ জন তীর্থযাত্রী নিহত হন।

সূত্র: এনডিটিভি

এসএএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।