আফগানিস্তানে বোমা বিস্ফোরণে নিহত ৭


প্রকাশিত: ১১:৫৬ এএম, ২১ ডিসেম্বর ২০১৪

আফগানিস্তানের পূর্বাঞ্চলে রাস্তার পাশে পেতে রাখা বোমার বিস্ফোরণে শিশুসহ কমপক্ষে সাত জন বেসামরিক নাগরিক নিহত ও তিনজন আহত হয়েছে। বোমাটি একটি গাড়িতে আঘাত হানলে হতাহতের এ ঘটনা ঘটে। চলতি বছরে এ ধরনের হামলার ঘটনায় সবচেয়ে বেশী লোক হতাহত হয়। রোববার কর্মকর্তারা এ কথা জানান।

কুনার প্রদেশের রাজধানী আসাদাবাদ থেকে একটি পিক-আপ ট্রাক পাকিস্তান সীমান্তবর্তী নরি জেলায় যাওয়ার সময় শনিবার রাতে বিস্ফোরণের এ ঘটনা ঘটে।

নরি পুলিশ প্রধান মোহাম্মাদ ইউসুফ এএফপিকে জানান, রাস্তার পাশে পেতে রাখা এ বোমার বিস্ফোরণে ট্রাকটি উড়ে যায়। এতে ছোট দুই শিশুসহ সাতজন নিহত হয়। ট্রাকটিতে করে নারী ও শিশুদের নিয়ে যাওয়া হচ্ছিল। এটি দিনের সর্বশেষ পিক-আপ ট্রাক ছিল।

নরি জেলা প্রধান মোহাম্মাদ রহমান দানিশ বিস্ফোরণের এ খবর নিশ্চিত করেন। তবে তাৎক্ষণিকভাবে কেউ এ হামলার দায়িত্ব স্বীকার না করলেও আফগানিস্তানে মার্কিন সমর্থিত সরকার ও বিদেশি বাহিনীর বিরুদ্ধে যুদ্ধে লিপ্ত তালেবানরা প্রায় রাস্তার পাশে বোমা পেতে রেখে বিস্ফোরণ ঘটিয়ে থাকে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।