মালয়েশিয়ায় শেষ হলো আন্তর্জাতিক খাদ্য ও পানীয় মেলা

আহমাদুল কবির
আহমাদুল কবির আহমাদুল কবির , মালয়েশিয়া প্রতিনিধি
প্রকাশিত: ১২:৩৫ পিএম, ০৫ জুলাই ২০২৪

মালয়েশিয়ায় শেষ হলো তিন দিনব্যাপী আন্তর্জাতিক খাদ্য ও পানীয় মেলা। মঙ্গলবার থেকে বৃহস্পতিবার দেশটির রাজধানী কুয়ালালামপুরের মাইটেক কনভেনশন সেন্টারে ‘ফুড অ্যান্ড ড্রিংকস মালয়েশিয়া বাই সিয়াল’ নামে চলে এ মেলা।

মেলায় বাংলাদেশসহ ২২টি দেশ অংশ নেয়। ৩৩০টি বুথ ও একটি বিশেষ আন্তর্জাতিক লাউঞ্জে পণ্য প্রদর্শন করা হয়। ⁠মেলার উদ্বোধন করেন মালয়েশিয়ার প্ল্যান্টেশন অ্যান্ড কমোডিটিস বিষয়ক উপমন্ত্রী দাতুক চ্যান ফুং হিন।

মালয়েশিয়ায় শেষ হলো আন্তর্জাতিক খাদ্য ও পানীয় মেলা

বাংলাদেশ হাইকমিশনের তত্ত্বাবধান ও সহযোগিতায় মেলায় অংশ নেয় বাংলাদেশের ফুড অ্যান্ড বেভারেজ কোম্পানি প্রাণ ফুডস। মেলায় নির্ধারিত বুথের পাশাপাশি আন্তর্জাতিক লাউঞ্জে অন্য সাতটি দেশের (কানাডা, ইউক্রেন, ভিয়েতনাম, যুক্তরাজ্য, পাকিস্তান, থাইল্যান্ড ও অস্ট্রেলিয়া) সঙ্গে বাংলাদেশের বিভিন্ন খাদ্য ও পানীয় পণ্য প্রদর্শন করা হয়।

মালয়েশিয়ায় শেষ হলো আন্তর্জাতিক খাদ্য ও পানীয় মেলা

মেলা উদ্বোধনের দিন আন্তর্জাতিক লাউঞ্জের বাংলাদেশ কর্নার ও বাংলাদেশি পণ্যের বুথ পরিদর্শন করেন মালয়েশিয়ার উপমন্ত্রী দাতুক চ্যান ফুং হিন এবং সাবাহ রাজ্যের শিল্প উন্নয়ন মন্ত্রী দাতুক ফুং জিন ঝে। সমাপনী দিনে বাংলাদেশি স্টল পরিদর্শন করেন মালয়েশিয়ায় বাংলাদেশের হাইকমিশনার মো. শামীম আহসান।

মালয়েশিয়ায় শেষ হলো আন্তর্জাতিক খাদ্য ও পানীয় মেলা

বিশ্বব্যাপী বাজার অন্বেষণে শিল্প উদ্যোক্তা ও অর্থনৈতিক নেতাদের সঙ্গে যোগাযোগ, ব্যবসায়িক সমঝোতা, উদ্ভাবনী সমাধানে ব্যবসাকে শক্তিশালী করতে প্রতি বছর এ বাণিজ্য সম্মেলন ও মেলার আয়োজন করা হয়।

বাংলাদেশ হাইকমিশনের উদ্যোগে নিয়মিতভাবে বিভিন্ন আন্তর্জাতিক মেলায় বাংলাদেশের সক্রিয় অংশগ্রহণ মালয়েশিয়া তথা আসিয়ান দেশগুলোতে বাংলাদেশের পণ্যের রপ্তানির সুযোগ তৈরীতে ভূমিকা রাখবে।

বিএ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।