পর্ন তারকাকে ঘুস

ট্রাম্পের বিরুদ্ধে মামলার রায়ের তারিখ পেছানো হলো

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৮:৪৮ এএম, ০৩ জুলাই ২০২৪
ছবি: এএফপি (ফাইল)

পর্ন তারকাকে দেওয়া ঘুসের জন্য আগেই দোষী সাব্যস্ত হয়েছেন মার্কিন সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তবে তার এই মামলার রায়ের তারিখ পিছেয়ে দেওয়া হয়েছে। আগামী ১৮ সেপ্টেম্বর নতুন তারিখ নির্ধারণ করেছেন আদালত।

৫ নভেম্বর অনুষ্ঠিত হবে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন। যেখানে আবারও প্রতিদ্বন্দ্বিতা করতে যাচ্ছেন ট্রাম্প। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী জো বাইডেন।

আরও পড়ুন>

বিচারপতি জুয়ান মার্চান রায় ঘোষণার তারিখটি পিছিয়ে দিয়েছেন যাতে তিনি সাবেক প্রেসিডেন্টের যুক্তি বিবেচনায় নিতে পারেন। কারণ ডোনাল্ড ট্রাম্পের পক্ষে একটি ঐতিহাসিক রায় দিয়েছেন দেশটির সুপ্রিম কোর্ট। যাতে একজন প্রেসিডেন্টকে ক্ষমতায় থাকাকালীন নেওয়া যে কোনো সিদ্ধান্তের জন্য দায়মুক্তি দেওয়া হয়েছে।

ট্রাম্পের শাস্তির বিষয়ে সিদ্ধান্ত নিতেই মূলত রায়ের তারিখ পিছিয়েছেন বিচারপতি জুয়ান। ১১ জুলাই এই মামলার রায় ঘোষণার তারিখ ছিল।

পর্ন তারকাকে ঘুস দেওয়ার মামলায় নিজেকে নির্দোষ প্রমাণে বড় লড়াইয়ের মুখোমুখি হয়েছেন ট্রাম্প। কারণ মামলার বেশির ভাগ ঘটনা তিনি ক্ষমতায় আসার আগে ঘটে।

এদিকে প্রেসিডেন্টের দায়মুক্তির বিষয়ে মার্কিন সুপ্রিম কোর্টের যুগান্তকারী রায়ে খেপেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

তিনি বলেছেন, সুপ্রিম কোর্ট একটি বিপজ্জনক নজির স্থাপন করেছে, যা নভেম্বরে নির্বাচিত হলে ডোনাল্ড ট্রাম্প অপব্যবহার করবেন।

সূত্র: রয়টার্স

এমএসএম

 

 

 

 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।