বাইডেনকে সরে যাওয়ার আহ্বান নিউইয়র্ক টাইমসের সম্পাদকীয় বোর্ডের

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১১:১২ এএম, ৩০ জুন ২০২৪
ছবি: সংগৃহীত

জো বাইডেনকে আসন্ন প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে দাঁড়ানোর আহ্বান জানিয়েছে বিশ্বখ্যাত মার্কিন সংবাদমাধ্যম নিউইয়র্ক টাইমসের সম্পাদকীয় বোর্ড। বৃহস্পতিবার (২৭ জুন) সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে বিতর্কের পর বাইডেনের স্বাস্থ্যগত উদ্বেগের কথা উল্লেখ করে এ আহ্বান জানানো হয়েছে।

সম্পাদকীয়টিতে ট্রাম্পের সঙ্গে প্রতিযোগিতার জন্য আরও শক্তিশালী কোনো বিকল্প প্রার্থীর প্রয়োজনীয়তার উপর জোর দেওয়া হয়েছে। একইসঙ্গে প্রেসিডেন্ট বাইডেনকে পুনরায় নির্বাচন না করার বিষয়ে ঘোষণা দিতেও সম্পাদকীয়তে অনুরোধ করা হয়েছে।

আরও পড়ুন: 

‘দেশের সেবা করার জন্য প্রেসিডেন্ট বাইডেনকে প্রতিযোগিতা ছেড়ে দেওয়া উচিত’ শীর্ষক একটি সম্পাদকীয়তে নিউইয়র্ক টাইমসের সম্পাদকীয় বোর্ড যুক্তি দিয়েছে যে বাইডেন মার্কিন জনসাধারণকে আগামি মেয়াদের দাবি পূরণের ক্ষমতা সম্পর্কে আশ্বস্ত করতে ব্যর্থ হয়েছেন।

‘বিতর্কে যা সরলভাবে দেখা গেছে, তা ভোটাররা উপেক্ষা করবে বলে আশা করা যায় না। জো বাইডেন এখন আর সেই চার বছর আগের ব্যক্তি নন।’

সম্পাদকীয়টিতে বাইডেনকে তার দ্বিতীয় মেয়াদের জন্য পরিকল্পনা প্রকাশ করতে ও রিপাবলিকান প্রতিপক্ষ ডোনাল্ড ট্রাম্পের উস্কানি মোকাবিলায় বিতর্কের সময় বাইডেনের বিপর্যস্ত অবস্থার কথাও উল্লেখ করা হয়েছে।

আরও পড়ুন: 

অবশ্য পদত্যাগ করার আহ্বান জানানো সত্ত্বেও আগামী নভেম্বরে শেষ পর্যন্ত বাইডেন-ট্রাম্প প্রতিদ্বন্দ্বিতা হলে বাইডেনকেই সমর্থন করার ইচ্ছা প্রকাশ করেছে নিউইয়র্ক টাইমসের সম্পাদকীয় বোর্ড।

বৃহস্পতিবার (২৭ জুন) মার্কিন সংবাদমাধ্যম সিএনএন এ প্রথম বারের মতো লাইভ বিতর্কে মুখোমুখি হন জো বাইডেন ও ডোনাল্ড ট্রাম্প গত। বিতর্কে বাইডেনের পারফরম্যান্স দ্বিতীয় মেয়াদে তার বয়স ও স্বাস্থ্যগত ঝুঁকি সম্পর্কিত উদ্বেগ দূর করতে ব্যর্থ হয়েছে। ফলে ব্যাপক সমালোচনার মুখে পড়েছেন তিনি।

সূত্র: আনাদোলু এজেন্সি

এসএএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।