অফিসে দেরি করলে জরিমানা

কর্মীদের জন্য জাল পেতে নিজেই আটকালেন বস

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:৩৯ পিএম, ২৩ জুন ২০২৪
প্রতীকী ছবি

কর্মীদের দেরি করে অফিসে আসা ঠেকাতে কঠোর নিয়ম বেঁধে দিয়েছিলেন বস। কিন্তু ভাগ্যের কী নির্মম রসিকতা! সেই নিয়মের ফাঁদে আটকা পড়লেন বস নিজেই। যার জেরে হাজার রুপি জরিমানা দিতে হলো তাকে। জরিমানা দিয়ে সেই তথ্য নিজেই প্রকাশ্যে এনেছেন ভারতের একটি বেসরকারি সংস্থার প্রধান কৌশল শাহ।

জানা যায়, মুম্বাইয়ের একটি বেসরকারি প্রসাধনী সংস্থায় শীর্ষ পদে কর্মরত কৌশল। তার অধীনে কাজ করেন আরও কিছু কর্মী। কাজে গতি আনতে সম্প্রতি কর্মীদের সকাল সাড়ে ৯টায় অফিসে প্রবেশের নিয়ম করেন কৌশল। এর আগে সাধারণত ১০টা-১১টায় অফিসে আসতেন তারা।

আরও পড়ুন>>

নতুন নিয়মে, সকাল সাড়ে ৯টার পরে অফিসে ঢুকলেই ২০০ রুপি জরিমানা দিতে হবে সবাইকে।

মজার বিষয় হলো, এই নিয়মের ফাঁদে পাঁচদিন আটকা পড়েছেন অফিসের বস নিজেই। আর তার জন্য তাকে জরিমানা দিতে হয়েছে পাক্কা এক হাজার রুপি।

জরিমানার অর্থ পরিশোধের একটি স্ক্রিনশট সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্সে শেয়ার করে কৌশল লিখেছেন, উৎপাদনশীলতা বাড়াতে গত সপ্তাহে আমি নিয়ম চালু করি যে, সবাইকে সাড়ে ৯টার মধ্যে অফিসে আসতে হবে। দেরি করলেই ২০০ রুপি জরিমানা। কিন্তু আমিই এ নিয়ে পাঁচবার জরিমানা দিলাম।

আরও পড়ুন>>

তার এই পোস্ট মুহূর্তে ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়। বস নিজের জালে নিজেই আটকা পড়ায় হাসির খোরাক হয়েছেন অনেকের।

আবার, কৌশলের এমন মানসিকতার প্রশংসাও করেছেন কেউ কেউ। একজন লিখেছেন, বস হলেও নিজের ভুল প্রকাশ্যে স্বীকার করেছেন কৌশল, যা প্রশংসনীয়।

আরেকজন লিখেছেন, তার আরও বেশি জরিমানা দেওয়া উচিত ছিল। কারণ তিনি অফিসের বস।

সূত্র: এনডিটিভি
কেএএ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।