নামেই বর্ষাকাল, বৃষ্টির দেখা নেই কলকাতায়

পশ্চিমবঙ্গ প্রতিনিধি পশ্চিমবঙ্গ প্রতিনিধি
প্রকাশিত: ০২:২২ পিএম, ২০ জুন ২০২৪
ছবি সংগৃহীত

কেবল নামেই যেন বর্ষাকাল! আষাঢ় মাস শুরু হলেও ছিটেফোটা বৃষ্টির দেখা নেই। পশ্চিমবঙ্গের কলকাতাসহ দক্ষিণবঙ্গের কোথাও বৃষ্টির ফোটা পড়েনি। তাপপ্রবাহের জ্বালা দিন দিন বেড়েই চলছে। তার জেরে অসুস্থ হয়ে পড়ছেন বহু মানুষ।

যদিও কলকাতার আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে, আগামী কয়েকদিনের মধ্যেই কলকাতাসহ দক্ষিণবঙ্গে বর্ষা প্রবেশ করবে। উত্তরবঙ্গে উত্তর দিনাজপুরের ইসলামপুর পর্যন্ত বর্ষা থমকে রয়েছে। দক্ষিণবঙ্গের কিছু এলাকা এবং উত্তরের বাকি অংশেও বর্ষা প্রবেশের অনুকূল পরিস্থিতি রয়েছে। তবে এসব এলাকায় এই মুহূর্তে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই।

আরও পড়ুন>>

দক্ষিণে বৃষ্টির আকাল হলেও আবহাওয়া দপ্তর বলছে, উত্তরের জেলাগুলোতে আগামী পাঁচ দিন ভারী থেকে অতিভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। কোচবিহার, আলিপুরদুয়ারে বজ্রবিদ্যুৎসহ অতিভারী বৃষ্টির লাল সতর্কতা জারি করা হয়েছে।

পূর্বাভাসে বলা হয়েছে, বৃহস্পতিবার (২০ জুন) কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৭ ডিগ্ৰি সেলসিয়াস মধ্যে ঘোরাফেরা করবে। সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩১ ডিগ্ৰি সেলসিয়াস। এদিন কলকাতা বা দক্ষিণবঙ্গের কোথাও বৃষ্টির সম্ভাবনা নেই।

ডিডি/কেএএ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।