গাজাযুদ্ধ

নিরানন্দে ঈদ উদযাপন করছে মুসলিম বিশ্ব: এরদোয়ান

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:০৬ পিএম, ১৬ জুন ২০২৪
ছবি: এএফপি (ফাইল)

গাজায় ইসরায়েলি যুদ্ধের কারণে নিরানন্দে ঈদুল আজহা উদযাপন করছে মুসলিম বিশ্ব। পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের সঙ্গে কথোপকথনকালে তুরস্কের প্রেসিডেন্ট এমন মন্তব্য করেছেন।

তুরস্কের যোগাযোগ অধিদপ্তর জানিয়েছে, পাকিস্তানের প্রধানমন্ত্রীর সঙ্গে ফোনে কথা বলেছেন এরদোয়ান। এ সময় তিনি শাহবাজ শরিফ ও পাকিস্তানের জনগণকে ঈদের শুভেচ্ছা জানান।

আরও পড়ুন>

গত ৭ অক্টোবরের পর ইসরায়েলি হামলায় গাজায় এখন পর্যন্ত মোট ৩৭ হাজার ২৯৬ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ৮৫ হাজারের বেশি। তাদের মধ্যে অধিকাংশই নারী ও শিশু।

তাছাড়া অবরুদ্ধ গাজার দক্ষিণাঞ্চলে ১০ লাখের বেশি বাস্তুচ্যুত ফিলিস্তিনি আটকা পড়েছেন। তাদের কাছে একদিকে যেমন নেই বিশুদ্ধ পানি তেমনি নেই স্যানিটেশনের ব্যবস্থা।

সম্প্রতি গাজায় যুদ্ধবিরতি নিয়ে তিন ধাপের একটি প্রস্তাব দেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। যা এরই মধ্যে জাতিসংঘে পাস হয়েছে। কিন্তু এই প্রস্তাব কার্যকরের কোনো লক্ষণ দেখা যাচ্ছে না।

বাস্তুচ্যুত ফিলিস্তিনিদের শেষ আশ্রয়স্থল রাফা শহরেও এখন অভিযান চালাচ্ছে ইসরায়েলি বাহিনী। সেখানে ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাসের সঙ্গে দখলদার বাহিনীর তীব্র লড়াই চলছে।

সূত্র: আল-জাজিরা

এমএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।