ইসরায়েলের সামরিক স্থাপনা লক্ষ্য করে দফায় দফায় রকেট হামলা

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৩:৪১ পিএম, ১২ জুন ২০২৪
ছবি: সংগৃহীত

দক্ষিণ ইসরায়েলে সামরিক স্থাপনা লক্ষ্য করে দফায় দফায় রকেট ছুড়েছে লেবাননের সশস্ত্র সংগঠন হিজবুল্লাহ। ১৬০টির বেশি রকটে লেবানন থেকে ছোড়া হয়েছে।

হিজবুল্লাহর দাবি, আকাশ নিয়ন্ত্রণমূলক ব্যবস্থা ও আমিয়াদ ক্যাম্পসহ ইসরায়েলের কয়েকটি সামরিক স্থাপনায় হামলা চালানো হয়েছে, যার দূরত্ব সীমান্ত থেকে ২০ কিলোমিটার।

আরও পড়ুন>

এর আগে দক্ষিণ লেবাননে হামলা চালিয়ে হিজবুল্লাহর এক কামান্ডারকে হত্যা করে ইসরায়েল। মূলত এর জবাবেই ইসরায়েলে দফায় দফায় রকেট ছোড়া হয়।

ইসরায়েলের গণমাধ্যমের খবরে বলা হয়েছে, হিজবুল্লাহর রকেট হামলায় দক্ষিণ ইসরায়েলের বেশ কয়েক জায়গায় আগুন লেগেছে, যা নেভাতে ২১টি ফায়ার ইউনিট ও আটটি প্লেন কাজ করছে।

গাজায় ইসরায়েলি বাহিনীর হামলার পর থেকেই ফিলিস্তিনিদের পক্ষ নেয় হিজবুল্লাহ। ফলে লেবানন সীমান্তে প্রায়ই গোলাগুলির ঘটনা ঘটছে।

এদিকে গাজায় লাশের সারি বাড়ছেই। প্রতিদিনই ইসরায়েলি আগ্রাসনে নিরীহ ফিলিস্তিনিরা প্রাণ হারাচ্ছে। সেখানে হতাহতদের অধিকাংশই নারী ও শিশু। ছোট ছোট শিশুরা জানেও না যে কেন তাদের ওপর এভাবে হামলা চালানো হচ্ছে। সেখানে ইসরায়েলি আগ্রাসন কবে শেষ হবে তাও অনিশ্চিত।

অবরুদ্ধ এই উপত্যকায় প্রায় আট মাস ধরে ইসরায়েলি বাহিনীর অভিযানে ৩৭ হাজারের বেশি ফিলিস্তিনি নিহত হয়েছে। এদিকে হামাস এবং ফিলিস্তিনি ইসলামিক জিহাদ এক যৌথ বিবৃতিতে জানিয়েছে যে, তারা কাতার এবং মিশরের মধ্যস্থতাকারীদের কাছে জাতিসংঘ-সমর্থিত যুদ্ধবিরতি প্রস্তাবের প্রতিক্রিয়া জমা দিয়েছে।

সূত্র: টাইমস অব ইসরায়েল

এমএসএম

 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।