পশ্চিমবঙ্গে বজ্রপাতে স্বামী-স্ত্রীর মৃত্যু

পশ্চিমবঙ্গ প্রতিনিধি পশ্চিমবঙ্গ প্রতিনিধি কলকাতা
প্রকাশিত: ০৩:২৩ পিএম, ৩১ মে ২০২৪
ফাইল ছবি

পশ্চিমবঙ্গে বজ্রপাতে এক দম্পতির ‍মৃত্যু হয়েছে। শুক্রবার (৩১ মে) সকালে বাঁকুড়ায় বড়জোড়া থানার নতুন গ্ৰামে বৃষ্টির মধ্যে জমি থেকে সবজি তুলতে গেলে এই দুর্ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, মৃত স্বামী-স্ত্রীর নাম নিরঞ্জন সাঁতরা ও তারারানি সাঁতরা। শুক্রবার জমিতে সবজি তুলতে গিয়ে আচমকা বজ্রপাতের আঘাতে লুটিয়ে পড়েন তারা। ওই দৃশ্য দেখতে পেয়ে স্থানীয় বাসিন্দারা সঙ্গে সঙ্গে তাদের উদ্ধার করে বড়জোড়া সুপার স্পেশালিস্ট হাসপাতালে নিয়ে যায়। কিন্তু কর্তব্যরত চিকিৎসাকরা দুজনকেই মৃত ঘোষণা করেন।

এদিকে, বেশ কয়েক দিন ধরে অস্বস্তিকর গরমে নাজেহাল পশ্চিমবঙ্গবাসী। ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে হওয়া বৃষ্টিতে কিছুটা স্বস্তি পেলেও বুধবার (২৯ মে) থেকে আবারও তীব্র গরম পড়া শুরু হয়েছে।

বৃহস্পতিবার (৩০ মে) রাতে কলকাতাসহ পশ্চিমবঙ্গের প্রায় সব জেলাতেই বজ্রপাতসহ বৃষ্টি শুরু হয়েছিল। সেই সঙ্গে ছিল দমকা হাওয়া। ‍শুক্রবার সকাল থেকে আকাশে মেঘ দেখা গেছে। কোথাও কোথাও থেমে থেমে বৃষ্টিও হচ্ছে।

কলকাতার আলিপুর আবহাওয়া দপ্তরের পরিচালক সোমনাথ দত্ত জানিয়েছেন, ১ জুন শেষ দফার ভোটের দিনেও রাজ্যজুড়ে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। সঙ্গে বইতে পারে ঝড়ো হাওয়া। ফলে কলকাতাসহ বেশকিছু জেলায় বজ্রপাত ও ঝড়ো হাওয়ার হলুদ সতর্কতা জারি করা হয়েছে।

শুক্রবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪ ডিগ্ৰি সেলসিয়াস, যা স্বাভাবিকের তুলনায় ১.১ ডিগ্ৰি কম। আর এদিন সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৩ দশমিক ৭ ডিগ্ৰি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৪ দশমিক ১ ডিগ্ৰি সেলসিয়াস কম।

ডিডি/এসএএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।