অভিযোগ করায় যাত্রীকে নিজের প্লেনে যেতে বললো এয়ারলাইন

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৬:৪১ পিএম, ০৯ মে ২০২৪
রায়ানএয়ার এয়ারলাইনের একটি প্লেন /ছবি: সংগৃহীত

ইউরোপীয় এয়ারলাইন রায়নাএয়ার তাদের বিরুদ্ধে তোলা অভিযোগের বিপরীতে মজার প্রতিক্রিয়া জানানোর জন্য সুপরিচিত। সম্প্রতি, এক যাত্রী এয়ারলাইনটির একটি ফ্লাইটে ভ্রমণের ‘বাজে’ অভিজ্ঞতা শেয়ার করার পর একই ধরনের ঘটনার সম্মুখীন হয়েছেন।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদন থেকে জানা যায়, মঙ্গলবার (৭ মে) রায়ানএয়ারে ভ্রমণ করছিলেন কেনিয়ার এক নাগরিক। তার সিটের সামনে পা ভাঁজ করে রাখার মতো পর্যাপ্ত জায়গা (লেগরুম) না থাকায় একটি ছবি তুলে এক্সে পোস্ট করেন তিনি। আর ক্যাপশনে লেখেন, রায়ানএয়ার, এরপর থেকে নিজের লেগরুম নিজেই নিয়ে আসবো।

ওই পোস্টটি শেয়ার করে ক্যাপশনে মজার রিপ্লাই দেয় রায়ানএয়ার। তারা লেখে, পরের বার আপনার নিজের বিমান নিয়ে আসবেন।

এরই মধ্যে সামাাজিক যোগাযোগমাধ্যমে বেশ ভাইরাল হয়েছে গ্রাহক ও এয়ারলাইন কর্তৃপক্ষের এই বাগযুদ্ধ। প্রায় ৬৮ লাখ মানুষ তাদের এই তাদের এই কাণ্ডে প্রতিক্রিয়া জানিয়েছেন।

এর আগে কার্লি নামের এক নারী রায়ানএয়ারকে এক্সে মেনশন করে প্লেনের টিকেটের টাকা ফেরত চেয়েছিলে। কারণ হিসেবে ওই নারী ‍উল্লেখ করেছিলেন, আমি নিজের ও আমার স্বামীর জন্য ফ্লাইট বুক করেছিলাম। কিন্তু এইমাত্র জানতে পারলাম, আমার স্বামীর অন্য একটি মেয়ের সঙ্গে সম্পর্ক রয়েছে। আমি কী এখন আমার টিকিটের টাকা ফেরত পেতে পারি?

কার্লির এমন টুইটের উত্তরে রসিকতা করে রায়ানএয়ার লিখেছিল, টিকিটের টাকা ফেরত পাওয়া সম্ভব নয় বরং ‘সংবেদনশীল জিনিসের’ জন্য আরও বেশি ভাড়া বা ফি দিতে হবে।

এর আগে রায়ানএয়ারে ভ্রমণকারী এক নারী জানালার পাশের সিটে বসার জন্য অতিরিক্ত টাকা দিয়েছিলেন। তবে দুর্ভাগ্যবশত তার সিটের পাশে কোনো জানালা ছিল না। বিষয়টির একটি ছবি তুলে পোস্ট করেছিলেন ওই নারী। পরে এয়ারলাইনটি রিপোস্ট দেয়।

ওই নারীর শেয়ার করা ছবিটি দিয়েই সাড়া দিয়েছিল রায়ানএয়ার। তবে প্লেনের জরুরি বহির্গমন দরজায় থাকা ছোট বৃত্তাকার কাচ দেখিয়ে রায়ানএয়ার লেখে, আমরা তাকে জানালার আসন অফার করেছিলাম।

সূত্র: এনডিটিভি

এসএএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।