সেতুর ভাঙা অংশ সরাতে নিয়ে আসা হলো বড় ক্রেন

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১২:৩৬ পিএম, ৩০ মার্চ ২০২৪
ছবি: এএফপি

যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ডে জাহাজের ধাক্কায় একটি সেতু বিধ্বস্ত হয়েছে। কত কয়েক দিন ধরে সেতুটির ভাঙা অংশ নদীতে পড়ে আছে। তাই সেগুলো সরিয়ে নিতে উদ্যোগ নিয়েছে কর্তৃপক্ষ। এরই মধ্যে বাল্টিমোর বন্দরে নিয়ে আসা হয়েছে বিশাল এক ক্রেন।

মার্কিন কোস্ট গার্ডের মুখপাত্র কারমেন কার্ভার বলেছেন, শুক্রবারও ক্রুরা সেতুর ক্ষয়ক্ষতি মূল্যায়ন করেছেন। যে ক্রেনটি নিয়ে আসা হয়েছে সেটি এক হাজার টনের ভার উত্তোলন করতে পারে। বৃহস্পতিবার ক্রেনটি পৌঁছালেও শনিবার সকাল থেকে কাজ শুরু করবে বলে জানানো হয়।

তিনি বলেন, সেতুর ধ্বংসাবশেষ সরিয়ে নিতে আরও একটি ক্রেন আসছে। খুব দ্রুতই সেটি যোগ দেবে। মূলত এটি একটি ব্যস্ততম এলাকা। যেখান দিয়ে আমদানি-রপ্তানির জাহাজ আসা-যাওয়া করে।

সেতু ধসের পর দুই জনকে উদ্ধার করা হয়। তারপর উদ্ধার করা হয় দুই মরদেহ। নিখোঁজ রয়েছেন এখনো চারজন। সেতুতে জাহাজের ধাক্কা লাগার সময় তারা সংস্কার কাজের সঙ্গে যুক্ত ছিল।

ফ্রান্সিস স্কট কি সেতুটি ২ দশমিক ৬ কিমি (১ দশমিক ৬ মাইল) দীর্ঘ। কনটেইনার জাহাজটি এর একটি পিলারে ধাক্কা মারলে এটি ভেঙে পড়ে।

দুর্ঘটনার পর বাল্টিমোর দমকল বিভাগ, ইউএস কোস্টগার্ড এবং মেরিল্যান্ডের আরও বেশ কিছু সংস্থা উদ্ধার অভিযানে অংশ নেয়।

সূত্র: রয়টার্স

এমএসএম

 

 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।