পশ্চিম তীরে অভিযান, আরও ১৬ ফিলিস্তিনিকে গ্রেফতার

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:২১ পিএম, ২৪ মার্চ ২০২৪
গাজায় ইসরায়েলের হামলা ছবি: এএফপি

পশ্চিম তীরে অভিযান চালিয়েছে ইসরায়েলি বাহিনী। এ সময় অন্তত ১৬ ফিলিস্তিনিকে গ্রেফতার করা হয়েছে। তাদের মধ্যে একজন শিশু ও সাবেক বন্দিরাও রয়েছে।

ফিলিস্তিনের প্রিজনার্স অ্যান্ড এক্স-প্রিজনারস অ্যাফেয়ার্স ও প্রিজনার্স ক্লাবের কমিশন এক বিবৃতিতে জানিয়েছে, ৭ অক্টোবর পর থেকে পশ্চিম তীর থেকে মোট সাত হাজার ৭৫৫ জনকে গ্রেফতার করেছে ইসরায়েলি বাহিনী।

আরও পড়ুন>

গাজায় প্রতিদিনই ইসরায়েলি বাহিনীর হামলায় প্রাণ হারাচ্ছেন নিরীহ ফিলিস্তিনিরা। গত ২৪ ঘণ্টায় সেখানে ৮৪ ফিলিস্তিনি নিহত হয়েছে। এছাড়া আহত হয়েছেন আরও ১০৬ ফিলিস্তিনি। গাজা উপত্যকায় এখন পর্যন্ত ৩২ হাজারের বেশি ফিলিস্তিনিকে হত্যা করেছে ইসরায়েলি বাহিনী।

গাজার হামাস-নিয়ন্ত্রিত স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, সেখানে এখন পর্যন্ত ৩২ হাজার ২২৬ জন প্রাণ হারিয়েছে। এছাড়া আহত হয়েছে আরও ৭৪ হাজার ৫১৮ জন।

তাছাড়া গাজার স্বাস্থ্য ব্যবস্থা ভেঙে পড়ায় কোনো হাসপাতালেই লোকজনকে চিকিৎসা দেওয়া সম্ভব হচ্ছে না। অনেক মানুষকেই খোলা আকাশের নিচেই চিকিৎসা দেওয়া হচ্ছে।

সূত্র: আল-জাজিরা

এমএসএম

 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।