জাপান উপকূলে ট্যাংকার ডুবে ৮ নাবিক নিহত

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৫:২৯ পিএম, ২০ মার্চ ২০২৪
সাগরে উল্টে রয়েছে কেওয়ং সান জাহাজ। ছবি: সংগৃহীত

জাপান উপকূলে দক্ষিণ কোরিয়ার পতাকাবাহী একটি ট্যাকার ডুবে আট নাবিক প্রাণ হারিয়েছেন। একজনকে জীবিত উদ্ধার করা হয়েছে, নিখোঁজ রয়েছেন আরও দুজন। বুধবার (২০ মার্চ) জাপানের কোস্ট গার্ড এ তথ্য জানিয়েছে।

বিবিসির খবরে বলা হয়েছে, কেওয়ং সান নামের জাহাজটি জাপানের ইয়ামাগুচি উপকূলে ডুবে যায়। এসময় জাহাজটিতে ১১জন নাবিক ছিলেন। জাহাজ উল্টে যাওয়ার আগে তারা রেডিওর মাধ্যমে সাহায্যের জন্য অনুরোধ জানিয়েছিলেন।

আরও পড়ুন>>

এনএইচকে জানিয়েছে, জাহাজটি জাপানের হিমেজি বন্দর থেকে দক্ষিণ কোরিয়ার উলসানের দিকে যাচ্ছিল। ঝড়ো আবহাওয়ার কারণে সেটি জাপান উপকূলে নোঙর করে ছিল।

ঠিক কী কারণে জাহাজটি উল্টে যায়, তা এখনো নিশ্চিত করা হয়নি। তবে বিরূপ আবহাওয়ার কারণেই এ দুর্ঘটনা ঘটেছে বলে মনে করা হচ্ছে। বুধবার সকালে ওই এলাকায় বাতাসের গতিবেগ প্রতি ঘণ্টায় ৫৪ কিলোমিটার পরিমাপ করা হয়েছে।

জাহাজটি ৯৮০ টন অ্যাক্রিলিক অ্যাসিড বহন করছিল। তবে ডুবে যাওয়ার পরেও সেটিতে কোনো ছিদ্র খুঁজে পাওয়া যায়নি।

জাপানি উপকূলরক্ষীরা জানিয়েছেন, জাহাজটিতে দুজন কোরীয়, আটজন ইন্দোনেশীয় এবং একজন চীনা নাগরিক ছিলেন। নিখোঁজ দুই নাবিকের খোঁজে উদ্ধার অভিযান চলছে।

কেএএ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।