আফগানিস্তানের পূর্বাঞ্চলে পাকিস্তানের বিমান হামলায় নিহত ৮

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০১:৩৫ পিএম, ১৮ মার্চ ২০২৪
ছবি সংগৃহীত

আফগানিস্তানের পূর্বাঞ্চলে সীমান্তবর্তী এলাকায় বিমান হামলা চালিয়েছে পাকিস্তান। এতে ৮ জন নিহত হয়েছে। এদের মধ্যে তিনজনই শিশু। এই হামলাকে আফগানিস্তানের সার্বভৌমত্বের লঙ্ঘন বলে নিন্দা করেছেন তালেবান সরকারের এক মুখপাত্র।

তালেবানের মুখপাত্র জাবিহুল্লাহ মুজাহিদ এক বিবৃতিতে বলেন, স্থানীয় সময় ভোর ৩টার দিকে পাকিস্তানের সীমান্তবর্তী খোস্ত এবং পাকতিকা প্রদেশে পাকিস্তানি বিমান থেকে বেসামরিক বাড়ি-ঘরে বোমাবর্ষণ করা হয়েছে।

তিনি বলেন, পাকিস্তানের বিমান হামলায় পাকতিকা প্রদেশে তিন নারী ও তিন শিশুসহ ছয়জন নিহত হয়েছে। এছাড়া খোস্ত এলাকায় আরও দুই নারী নিহত হয়েছেন।

তিনি আরও বলেন, তালেবান সরকার এই হামলার তীব্র নিন্দা জানিয়েছে এবং এই বেপরোয়া পদক্ষেপকে আফগানিস্তানের সার্বভৌমত্বের লঙ্ঘন এবং আক্রমণ বলে অভিহিত করেছে।

২০২১ সালে তালেবান সরকার ক্ষমতা দখলের পর থেকে পাকিস্তান ও আফগানিস্তানের মধ্যে সীমান্তে উত্তেজনা বেড়ে গেছে। ইসলামাবাদের দাবি, জঙ্গি গোষ্ঠীগুলো প্রতিবেশী দেশ থেকে নিয়মিত হামলা চালাচ্ছে।

টিটিএন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।