লোকসভা নির্বাচন

প্রার্থী তালিকায় বড় চমক মমতা ব্যানার্জীর, নেই মিমি-নুসরাত

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৪:০২ পিএম, ১০ মার্চ ২০২৪

২০২৪-এর লোকসভা নির্বাচনের দিনক্ষণ ঘোষণার আগেই পশ্চিমবঙ্গের ৪২টি আসনের প্রার্থী ঘোষণা করে দিলেন মমতা ব্যানার্জী। তালিকায় রয়েছে একাধিক চমক। এবারের তালিকায় স্থান পাননি অভিনেত্রী মিমি চক্রবর্তী ও নুসরাত। তবে রয়েছেন রচনা ব্যানার্জী ও ক্রিকেটার ইউসুফ পাঠান।

নিজের ভাষণের শুরুতেই দলনেত্রী মমতা জানিয়ে দিয়েছিলেন, তিনি ব্রিগেড ময়দানের র্যাম্পে ৪২ আসনের প্রার্থীদের সঙ্গে নিয়ে হাঁটবেন। প্রথম চমক ছিল এখানেই। তারপর এল চমকে ভরা প্রার্থী তালিকা। অভিষেক বন্দ্যোপাধ্যায় একে একে ঘোষণা করলেন ৪২ কেন্দ্রে প্রার্থীদের নাম। আর প্রার্থীরা মঞ্চে উঠে দলনেত্রীর পিছন পিছন হাঁটলেন র্যাম্প দিয়ে।

আরও পড়ুন>

প্রার্থীদের নাম ঘোষণা করছিলেন অভিষেক। ডায়মন্ড হারবারের প্রার্থীর নাম ঘোষণা করার আগে তিনি থেমে যান। পাশ থেকে অরূপ বিশ্বাস এসে ঘোষণা করেন, ডায়মন্ড হারবারে আবার প্রার্থী হচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

সাত জন বিদায়ী সংসদ সদস্য এবার টিকিট পেলেন না। তাদের মধ্যে রয়েছেন শিশির অধিকারী ও দিব্যেন্দু অধিকারীও।

জানা গেছে, কোচবিহার থেকে তৃণমূলের লড়ছেন জগদীশ চন্দ্র বাসুনিয়া, আলিপুরদুয়ার থেকে লড়াই করবেন প্রকাশ চিক বড়াইক, জলপাইগুড়ি থেকে লড়াই করবেন নির্মল চন্দ্র রায়, দার্জিলিং থেকে জোড়াফুলের প্রার্থী গোপাল লামা, রায়গঞ্জ থেকে তৃণমূল প্রার্থী কৃষ্ণকল্যাণী, বালুরঘাট থেকে রাজ্যের মন্ত্রী বিপ্লব মিত্র, মালদহ উত্তর থেকে লড়বেন প্রসূণ বন্দ্যোপাধ্যায় (আইপিএস), মালদহ দক্ষিণ থেকে লড়বেন শাহনাওয়াজ আলি রহমান, জঙ্গিপুর থেকে লড়বেন খলিলুর রহমান, বহরমপুর থেকে লড়বেন ইউসুফ পাঠান, মুর্শিদাবাদ থেকে তৃণমূল প্রার্থী আবু তাহের খান, কৃষ্ণনগর থেকে লড়বেন মহুয়া মৈত্র, রানাঘাট থেকে লড়বেন মুকুটমণি অধিকারী।

বনগাঁ থেকে লড়াই করবেন বিশ্বজিৎ দাস, ব্যারাকপুর থেকে লড়বেন পার্থ ভৌমিক, দমদম থেকে সৌগত রায়, বারাসত থেকে কাকলী ঘোষ দস্তিদার, বসিরহাট থেকে লড়াই করবেন হাজি নুরুল ইসলাম, জয়নগর থেকে লড়াই করবেন প্রতিমা মণ্ডল, মথুরাপুর থেকে লড়াই করবেন বাপি হালদার, ডায়মন্ড হারবার থেকে তৃণমূল প্রার্থী অভিষেক বন্দ্যোপাধ্যায়, যাদবপুর থেকে প্রার্থী সায়নী ঘোষ।

কলকাতা দক্ষিণ থেকে লড়বেন মালা রায়, কলকাতা উত্তর থেকে সুদীপ বন্দ্যোপাধ্যায়, হাওড়া থেকে প্রসূণ বন্দ্যোপাধ্যায়, উলুবেড়িয়া থেকে তৃণমূল প্রার্থী সাজদা আহমেদ, শ্রীরামপুর থেকে তৃণমূলের হয়ে লড়বেন কল্যাণ বন্দ্যোপাধ্যায়, হুগলি থেকে লড়ছেন রচনা বন্দ্যোপাধ্যায়, আরামবাগ থেকে মিতালী বাগ ,তমলুক থেকে দেবাংশু ভট্টাচার্য, কাঁথি থেকে তৃণমূল প্রার্থী উত্তম বারিক, ঘাটাল থেকে দীপক অধিকারী (দেব), ঝাড়গ্রাম থেকে কালীপদ সোরেন, মেদিনীপুর থেকে তৃণমূল প্রার্থী জুন মালিয়া, পুরুলিয়া থেকে প্রার্থী শান্তিরাম মাহাত, বাঁকুড়া থেকে তৃণমূল প্রার্থী অরূপ চক্রবর্তী, বর্ধমান পূর্বের তৃণমূল প্রার্থী শর্মিলা সরকার, বর্ধমান দুর্গাপুরের প্রার্থী কীর্তি আজাদ, আসানসোল থেকে তৃণমূলের প্রার্থী শত্রুঘ্ন সিনহা, বোলপুর থেকে তৃণমূল প্রার্থী অসিতকুমার মাল, ৪১ বীরভূম থেকে তৃণমূল প্রার্থী শতাব্দী রায়, বিষ্ণুপুর থেকে তৃণমূল প্রার্থী সুজাতা খাঁ।

সূত্র: টেলিগ্রাফ ইন্ডিয়া

এমএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।