নারী দিবসে গ্যাসের দাম কমানোর ঘোষণা মোদীর

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৪:৪৭ পিএম, ০৮ মার্চ ২০২৪
ফাইল ছবি

নারী দিবসে নাগরিকদের স্বস্তি দিতে বড় ঘোষণা দিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিন এলপিজি সিলিন্ডারের দাম কমানোর ঘোষণা দিয়েছেন তিনি।

শুক্রবার (৮ মার্চ), প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ঘোষণা করেন, এলপিজি সিলিন্ডারের দাম ১০০ রুপি কমানো হচ্ছে। সোশ্যাল মিডিয়ায় এই কথা জানিয়ে প্রধানমন্ত্রী লিখেছেন, এটা সারা দেশে লাখ-লাখ পরিবারের আর্থিক বোঝা উল্লেখযোগ্যভাবে কমাবে। বিশেষ করে আমাদের নারীরা এতে উপকৃত হবেন।

তিনি বলেন, রান্নার গ্যাসকে আরও সাশ্রয়ী করে তোলার মাধ্যমে, আমরা পারিবারিক কল্যাণ ও এক স্বাস্থ্যকর পরিবেশ নিশ্চিত করার লক্ষ্য নিয়েছি। এতে নারীদের ক্ষমতায়নের পাশাপাশি, তাদের জন্য জীবনযাত্রা আরও সহজ হয়ে উঠবে।

এর আগে বৃহস্পতিবার কেন্দ্রীয় মন্ত্রিসভা জানিয়েছিল উজ্জ্বলা যোজনার অধীনে এলপিজি সিলিন্ডারে ৩০০ রুপি ভর্তুকি দেওয়ার মেয়াদ আগামী অর্থবর্ষের জন্য বাড়ানো হয়েছে।

গত বছরের অক্টোবরে ১৪ দশমিক ২ কেজি এলপিজি সিলিন্ডারে ভর্তুকির পরিমাণ ২০০ রুপি থেকে বাড়িয়ে ৩০০ রুপি করেছিল মোদী সরকার। এই ভর্তুকির মেয়াদ ৩১ মার্চ শেষ হওয়ার কথা ছিল। পাশাপাশি, গত বছর অগস্টে গৃহস্থালীর এলপিজি সিলিন্ডারে ২০০ রুপি করে ভর্তুকি অনুমোদন করেছিল কেন্দ্রীয় মন্ত্রিসভা।

তবে মোদী সরকারের এমন পদক্ষেপকে সন্দেহের চোখে দেখছে বিরোধী রাজনীতিবিদরা। তারা মনে করছেন আসন্ন নির্বাচনকে সামনে রেখেই মোদী সরকার এমন সিদ্ধান্ত নিয়েছে। আগে কেনে গ্যাসের দাম কমানো হয়নি সে প্রশ্নও তোলা হয়েছে।

সূত্র: দ্য ইকোনমিক টাইমস

এমএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।