দিল্লিতে রঙের কারখানায় অগ্নিকাণ্ড, নিহত ১১

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১০:৫২ এএম, ১৬ ফেব্রুয়ারি ২০২৪
ছবি: সংগৃহীত

ভারতের দিল্লিতে একটি রঙের কারখানায় অগ্নিকাণ্ডে ১১ জন নিহত হয়েছেন। এ ঘটনায় একজন পুলিশ সদস্যসহ চারজন আহতও হয়েছেন। এখনো দুজন নিখোঁজ রয়েছেন বলে জানিয়েছে স্থানীয় ফায়ার সার্ভিস।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) দিল্লির আলিপুরের দয়ালপুর মার্কেটে এই দুর্ঘটনা ঘটে। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়।

আরও পড়ুন: ৪৩ বছর পর ফুলন দেবীর সেই হত্যাকাণ্ডের রায় ঘোষণা

দিল্লি ফায়ার সার্ভিসের এক কর্মকর্তা জানিয়েছেন, দয়ালপুরের ওই কারখানায় বিস্ফোরণের পর বিকেল সাড়ে ৫টার দিকে তারা খবর পান। এরপর ছয়টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে চার ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

এখন পর্যন্ত ১১ জনের দগ্ধ মরদেহ উদ্ধার করা হয়েছে। অগ্নিকাণ্ডে একজন পুলিশসহ চারজন দগ্ধ হয়েছেন ও আরও দুজন আটকে আছেন বলে আশঙ্কা করা হচ্ছে। আগুনে দুটি গুদাম ও একটি মাদক পুনর্বাসন কেন্দ্রও ক্ষতিগ্রস্ত হয়েছে।

আরও পড়ুন: থামছে না কৃষকদের আন্দোলন, ফের দিল্লির পথে যাত্রা

দিল্লি ফায়ার সার্ভিসের পরিচালক অতুল গর্গ বলেন, অতুল গর্গ আরও জানান, একটি বিকট শব্দ হওয়ার পর কারখানায় আগুন ছড়িয়ে পড়ে। ধারণা করা হচ্ছে, কারখানায় মজুত রাসায়নিকের কারণে বিস্ফোরণ হয়েছে।

ঘটনাস্থল থেকে উদ্ধার করা মরদেহগুলো সম্পূর্ণ পুড়ে গেছে। এজন্য তাদের শনাক্ত করা কঠিন হয়ে পড়েছে। আগুন লাগার সঠিক কারণ এখনো জানা যায়নি ও নিখোঁজদের উদ্ধারে অভিযান চলছে।

সূত্র: এনডিটিভি

এসএএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।