ফ্লোরিডায় প্লেন বিধ্বস্ত, নিহত ২

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০১:৫০ পিএম, ১০ ফেব্রুয়ারি ২০২৪
ফাইল ছবি

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যে একটি ব্যক্তিগত প্লেন বিধ্বস্ত হয়ে দুজন নিহত হয়েছে। ওই প্লেনের ইঞ্জিনে ত্রুটির কারণে এটি একটি হাইওয়েতে বিধ্বস্ত হয়েছে। স্থানীয় কর্তৃপক্ষ এ তথ্য নিশ্চিত করেছে। খবর এএফপির।

ফেডারেল বিমান চলাচল সংস্থা জানিয়েছে, বোম্বার্ডিয়ার চ্যালেঞ্জার ৬০০ প্লেনটিতে ছয়জন আরোহী ছিল। স্থানীয় সময় বেলা ৩টা ১৫ মিনিটে এটি নেপলেস নামের একটি ছোট শহরের কাছে ইন্টারস্টেট ৭৫-এ বিধ্বস্ত হয়েছে।

আরও পড়ুন: চিঠি পাঠিয়েছে ৬০ বছর আগের প্রেমিকা, রেগে স্বামীকে হত্যার চেষ্টা

বিমানবন্দরের মুখপাত্র রবিন কিং এক বিবৃতিতে বলেন, প্লেনটি নেপলস মিউনিসিপ্যাল ​​এয়ারপোর্টে অবতরণের নির্ধারিত সময়ের দুই মিনিট আগে পাইলট এয়ার ট্রাফিক কন্ট্রোলকে জানান যে, তিনি উভয় ইঞ্জিনের নিয়ন্ত্রণ হারিয়েছেন। সে সময় তিনি বিমানবন্দরে জরুরি অবতরণের অনুরোধ জানান।

এয়ার ট্রাফিক কন্ট্রোলার অবিলম্বে প্লেনটিকে অবতরণের ব্যবস্থা করেন। কিন্তু ততক্ষণে পাইলট জানান যে, তিনি রানওয়েতে অবতরণ করতে পারছেন না। তিনি আই-৭৫য়ে প্লেনটি অবতরণের চেষ্টা করেন।

রবিন কিং জানিয়েছেন, ওই দুর্ঘটনা থেকে তিনজন সৌভাগ্যক্রমে বেঁচে গেছেন। তবে ওই প্লেনটি হাইওয়েতে কোনো গাড়িতে আঘাত করেছে কি না সে বিষয়টি এখনও নিশ্চিত নয়।

আরও পড়ুন: অন্য নারীর দিকে তাকানোয় প্রেমিকের চোখে সুঁই ঢুকিয়ে দিলেন প্রেমিকা

তিনি জানিয়েছেন, ওই প্লেনটি ওহাইও স্টেট ইউনিভার্সিটি এয়ারপোর্ট থেকে যাত্রা করেছিল। ফেডারেল বিমান চলাচল কর্তৃপক্ষ এবং ন্যাশনাল ট্রান্সপোর্টেশন সেফটি বোর্ট ওই দুর্ঘটনার তদন্ত শুরু করেছে বলে জানা গেছে।

টিটিএন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।