ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি শুরু


প্রকাশিত: ০৩:১০ এএম, ২০ জুলাই ২০১৪

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে আজ রোববার সকাল ৯টা থেকে ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি শুরু হয়েছে। চলবে বিকেল ৫টা পর্যন্ত। বাংলাদেশ রেলওয়ে এ টিকেট বিক্রি করছে।

জানা গেছে, রাজধানী ঢাকা, বন্দরনগরী চট্টগ্রাম, খুলনা, সিলেট, রাজশাহী, রংপুর ও দিনাজপুরসহ গুরুত্বপূর্ণ রেলওয়ে স্টেশন থেকে অগ্রিম টিকেট বিক্রি করা হচ্ছে। এছাড়া ২৪ জুলাই যাত্রার টিকেট ২০ জুলাই, ২৫ জুলাই যাত্রার টিকেট ২১ জুলাই, ২৬ জুলাই যাত্রার টিকেট ২২ জুলাই, ২৭ জুলাই যাত্রার টিকেট ২৩ জুলাই এবং ২৮ জুলাই যাত্রার টিকেট ২৪ জুলাই বিক্রি করার সিদ্ধান্ত নিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ।

রেলের মহাপরিচালক প্রকৌশলী তফাজ্জল হোসেন জানান, কালোবাজারি ঠেকাতে এবারই টিকিটে যাত্রীর বয়স ও লিঙ্গ পরিচয় থাকছে। ঈদ উপলক্ষে ঢাকা থেকে প্রতিদিন ১৮ হাজার টিকিট ইস্যু করা হবে। প্রতিবারের মতো এবারও রেলের কর্মকর্তা-কর্মচারী এবং ভিআইপিদের জন্য মোট টিকিটের শতকরা ৫ শতাংশ সংরক্ষিত থাকবে। এছাড়া অনলাইনে ও মোবাইল ফোনের মাধ্যমে ২৫ শতাংশ টিকেট সংগ্রহ করা যাবে। এবার ঈদ উপলক্ষে ১৫টি অতিরিক্ত ইঞ্জিন (লোকোমোটিভ) সংযোজন করা হবে। ফলে মোট ২০৫টি রেলইঞ্জিন চলবে।

রেলওয়ে সূত্র জানায়, একজন যাত্রীকে সর্বোচ্চ চারটি আসনের টিকেট দেয়া হবে। এসব তারিখে বিক্রিত অগ্রিম টিকেট ফেরত নেওয়া হবে না। এসময় ২৯ ও ৩০ জুলাই ঢাকা-কলকাতা-ঢাকা রুটে মৈত্রী এক্সপ্রেস ট্রেন বন্ধ থাকবে।

যদি ২৯ জুলাই ঈদুল ফিতর উদযাপিত হয়, সে ক্ষেত্রে ঈদ ফেরত যাত্রীদের ২ ও ৩ আগস্টের অগ্রিম টিকেট ৩১ জুলাই একই দিনে বিক্রি করা হবে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।