সরকারি হাসপাতালে ভুয়া ওষুধ সরবরাহ, শ্রীলঙ্কায় মন্ত্রী গ্রেফতার

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৭:১৬ পিএম, ০৩ ফেব্রুয়ারি ২০২৪

সরকারি হাসপাতালে ভুয়া ওষুধ সরবরাহের ঘটনায় শ্রীলঙ্কায় এক মন্ত্রীকে পুলিশ হেফাজতে দিয়েছেন আদালত। দেশটির সরকারি হাসপাতালগুলোতে যখন ওই ওষুধ সরবরাহ করা হয় তখন তিনি স্বাস্থ্যমন্ত্রীর দায়িত্বে ছিলেন।

এএফপির এক প্রতিবেদনে বলা হয়েছে, জীবনরক্ষাকারী ভুয়া ওষুধ সরবরাহ মামলার আগামী ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত সাবেক স্বাস্থ্যমন্ত্রী কেহেলিয়া রামবুকওয়েলাকে আটকে রাখার নির্দেশ দেওয়া হয়েছে। কারণ এই ঘটনার তদন্ত চলছে।

আরও পড়ুন>শ্রীলঙ্কায় তীব্র অর্থনৈতিক সংকট: প্রেসিডেন্টের পদত্যাগ দাবি

এক তদন্তকারী কর্মকর্তা জানিয়েছেন, ওই ওষুধ জুলাই থেকে সেপ্টেম্বরের মধ্যে হাসপাতালগুলোতে সরবরাহ করা হয়েছিল। সে সময় অনেক রোগীই পার্শ্বপ্রতিক্রিয়ার কথা জানিয়েছিলেন। তবে ওষুধ খেয়ে কারো মৃত্যু হয়েছে কি না তা জানা যায়নি।

শ্রীলঙ্কার ক্রিমিনাল ইনভেস্টিগেশন বিভাগ শুক্রবার রামবুকওয়েলাকে জিজ্ঞাসাবাদ শুরু করে ও তাকে কলম্বোর মালিগাকান্দা ম্যাজিস্ট্রেট আদালতে নিয়ে যায়। এরপর বিচারক তাকে গ্রেফতারের নির্দেশ দেন।

এরই মধ্যে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের আরও বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ কর্মকর্তাকে গ্রেফতার করা হয়েছে। রামবুকওয়েলা বর্তমানে পরিবেশমন্ত্রী।

২০২২ সালের এপ্রিলে দেউলিয়া হয়ে যায় শ্রীলঙ্কা। ব্যর্থ হয় বিদেশি ঋণ পরিশোধে। সে সময় চরম অর্থনৈতিক সংকটের মধ্যে দেখা যায় ওষুধের ঘাটতি।

এমএসএম

 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।