ত্রাণ নিতে যাওয়া ফিলিস্তিনিদের লক্ষ্য করে হামলা, শতাধিক হতাহত

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৮:১৮ পিএম, ২৫ জানুয়ারি ২০২৪
খান ইউনিস ছাড়ছেন বাসিন্দারা। ছবি: এএফপি

গাজায় ত্রাণ বা মানবিক সহায়তার জন্য অপেক্ষারত ফিলিস্তিনিদের ওপর হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী। এতে অন্তত ২০ ফিলিস্তিনি নিহত হয়েছেন। আহত হয়েছেন ১৫০ জন।

আল-জাজিরার সাংবাদিক জানিয়েছেন, যুদ্ধ-বিধ্বস্ত উত্তর গাজার কুয়েত মোড়ে হামলার ঘটনা ঘটেছে। ইসরায়েলি ট্যাঙ্ক থেকে ওই এলাকায় ফিলিস্তিনিদের লক্ষ্য করে গোলা ও গুলি ছোড়া হয়।

বেসামরিক প্রতিরক্ষার মুখপাত্র মাহমুদ বাসাল বলেছেন, ইসরায়েলি বাহিনী প্রবেশে বাধা দেওয়ার কারণে উদ্ধারকর্মীরা ঘটনাস্থলে পৌঁছাতে পারেনি।

আরও পড়ুন>ইসরায়েলকে রাজনৈতিক-অর্থনৈতিকভাবে বিচ্ছিন্ন করার আহ্বান ইরানের

মূলত গাজায় হামাস ও ইসরায়েলি বাহিনীর মধ্যে তুমুল লড়াই চলছে। বিশেষ করে খান ইউনিসে। তাছাড়া এদিন ইসরায়েলে রকেট হামলা চালানো হয়েছে। গাজা উপত্যকা থেকে এই হামলা চালানো হয়।

সম্প্রতি গাজার অনেক গভীরে অভিযান শুরু করেছে ইসরায়েল। ফলে অবরুদ্ধ উপত্যকা থেকে রকেট হামলা কমেছে উল্লেখযোগ্য হারে।

এদিকে ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি বলেছেন, অবরুদ্ধ গাজা উপত্যকার চলমান সংঘাত থেকে বোঝা যাচ্ছে, জাতিসংঘ ও বিশ্বের অন্যান্য সংস্থা তাদের কার্যকারিতা হারিয়ে ফেলেছে। একটি নতুন পরিচ্ছন্ন বিশ্ব গড়ে তোলার জন্য মুসলিম বিশ্ব ও অন্যান্য দেশকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি।

সূত্র: আল-জাজিরা

এমএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।